• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

বরিশাল বিএনপি নেতা সরোয়ারের বাসার সামনে ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ০০:০১
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট

বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নের দাবিতে বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের বাস ভবন ঘেরাও করে বিক্ষোভ করেছেন ছাত্রদলের নেতা-কর্মীরা।

শনিবার দুপুরে ১ নম্বর ওয়ার্ডস্থ সরোয়ারের বাসভবনের সামনে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা নানা শ্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

বরিশাল জেলা ছাত্রদল নেতা সোহেল রাঢ়ী বলেন, ‘আমরা একটি খবর পেয়েছি যে ব্যবসায়ী লোকজনদের নিয়ে ছাত্রদলের কমিটি গঠনের পায়তারা চলছে।

আমাদের দাবি হচ্ছে দীর্ঘদিন যারা মাঠে রয়েছে, হামলা মামলার শিকার হয়েছেন তাদের কমিটিতে জায়গা দেয়া হোক। কোনো সুখ পাখিকে জেলা ছাত্রদলের সভাপতি বা সম্পাদক করা হলে আমরা সেই কমিটি মেনে নেব না। কেননা দলের জন্য আমাদের ত্যাগ রয়েছে। কিন্তু ওই ব্যবসায়ীদেরতো কোনো ত্যাগ নেই। তাই আমরা চাই দলের জন্য যাদের দিনের পর দিন জেল খাটতে হয়েছে তাদের কমিটিতে ভালো পদে রাখা হোক।

নাম প্রকাশে অনিচ্ছুক বিক্ষোভরত এক নেতা জানিয়েছেন, উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক পিকলু জমাদ্দার, বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্স, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তসলিম উদ্দিন এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু একটি চক্র তৈরী করে তারা জেলা ও মহানগরে ছাত্রদলের কমিটি গঠনের চেষ্টা করছে।

এছাড়া কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান ও উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক পিকলু জমাদ্দার দুইজনেই মেহেন্দিগঞ্জের বাসিন্দা এবং তারা দুই বন্ধু হওয়ায় এই চার নেতার ম্যানেজ প্রক্রিয়া সহজ হয়ে গিয়েছে।

এই বিষয়টি টের পেয়ে আমরা বিক্ষোভে নেমেছি। পাশাপাশি মহানগর ও জেলা বিএনপির নেতারাও এই বিষয়টির জন্য ক্ষুব্ধ রয়েছেন। বিক্ষোভ কর্মসূচিতে বিএম কলেজ ছাত্রদল নেতা আসিফ আল মামুন, মো. মাসুমসহ কয়েক শতাধিক ছাত্রদল নেতাকর্মীরা অংশগ্রহণ করেন এবং তারা ত্যাগী নেতাদের অগ্রাধিকারের দাবি জানান।

বিএনপি