• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

কামরানের পরাজয়, আ.লীগ নেতার পদত্যাগ

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ০৯:৫১
সিলেট প্রতিনিধি
প্রিন্ট

সদ্য শেষ হওয়া সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পরাজয়ের দায় নিয়ে মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির কোষাধ্যক্ষ পদ থেকে পদত্যাগ করেছেন আনোয়ার হোসেন রানা।

নিজের পদত্যাগের বিষয়টি বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাতে নিশ্চিত করে আনোয়ার হোসেন রানা জানান, সিটি নির্বাচনে দলের মেয়র প্রার্থীর পরাজয়ের দায়ভার নিয়েই দলের পদ থেকে তিনি সরে দাঁড়িয়েছেন।

গত ১১ আগস্ট পুনঃনির্বাচনের পরদিন তিনি তার পদত্যাগপত্র মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠিয়েছেন বলে জানান রানা।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, আমরা রানার পদত্যাগপত্র হাতে পেয়েছি। তবে পদত্যাগের বিষয়টি চূড়ান্ত হতে কিছু সাংগঠনিক প্রক্রিয়া রয়েছে। সেগুলো অনুসরণ করার পর তার পদত্যাগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, পদত্যাগ পত্রে তিনি দলের সাংগঠনিক দুর্বলতা এবং নেতাদের ব্যক্তিগত রেষারেষির কারণেই দলের মেয়র প্রার্থী পরাজিত হয়েছেন বলে উল্লেখ করেছেন।

পদত্যাগ পত্রে তিনি আরও উল্লেখ করেন, ২০১৩ সালের সিটি নির্বাচনেও একইভাবে দলের মেয়র প্রার্থী পরাজিত হন। কিন্তু পরাজয়ের কারণ চিহ্নিত করে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আমরা পারিনি। অতীত অভিজ্ঞতা থেকে আমরা শিক্ষা নিতে পারিনি।

দলের বৃহত্তর স্বার্থে এসব বিষয় অনুসন্ধান জরুরি মন্তব্য করে তিনি বলেন, অন্যথায় ভবিষ্যতে এর জন্য বড় খেসারত দিতে হতে পারে।

দলের একটি দায়িত্বশীল পদে থাকার কারণে এই পরাজয়ের দায়ভার তিনি কোনোভাবেই এড়াতে পারেন না উল্লেখ করে কোষাধ্যক্ষ পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান এই নেতা। তার পদত্যাগের অনুলিপি কপি দলের কেন্দ্রীয় সভানেত্রী ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

ওএফ

নির্বাচন