• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘সরকার রাষ্ট্র পরিচালনায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে’

প্রকাশ:  ১৬ আগস্ট ২০১৮, ১৯:৩৩
নোয়াখালী প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন, বর্তমান সরকারের যে জবাবদিহিহীনতা এটা যে একটা নিবার্চিত সরকার নয়, সেটাই তারা তাদের আচার আচরণে প্রমাণ করে চলেছেন। বর্তমান সরকারের জনপ্রিয়তা নেই, এখানে তাদের যিনি প্রতিনিধিত্ব করেন তারও জনপ্রিয়তা নেই, সেটাই তিনি প্রমাণ করেছেন।

তিনি বলেন ,দেশে বাক স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই। ডিজিটাল বাংলাদেশ না দেখে দেশের মানুষ নিরাপদ বাংলাদেশ দেখতে চায়। শিক্ষার্থীদের আন্দোলনতো সে কথাই বলে। মানুষ নিরাপদ সড়ক দেখতে চায়, নিরাপদ বাংলাদেশ দেখতে চায়। সে ক্ষেত্রে সরকার পরাজিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেল নোয়াখালীর কোম্পানীগঞ্জ নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। ১১ এপ্রিল পার্লামেন্টে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেছেন কোটা পদ্ধতি আর থাকবেনা, কিন্তু ২৭ জুন পার্লামেন্টে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বললেন কোটা পদ্ধতি থাকবে। কোটা আন্দোলনকারীদের সঙ্গে যে প্রতারণা করা হয়েছে। তাতে সারা বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় সকল কলেজ সকল ছাত্র-ছাত্রীদের সঙ্গে এ প্রতারণা করা হয়েছে। সরকার ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ভয় পেয়ে অত্যাচার, নির্যাতন চালিয়েছে।

তিনি আরো বলেন, সরকার ছাত্র-ছাত্রীদের উপর যে দমননীতি চালিয়েছে তাদের বিরুদ্ধে এখন পযন্ত ৫২টি মামলা হয়েছে, ৯৭ জনকে গ্রেফতার করেছে, ২২ জনকে রিমান্ডে নিয়েছে। এই সব দেখে মনে হয় সরকার রাষ্ট্র পরিচালনায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। আগামী ৫০ বছরে বাংলাদেশের নতুন প্রজন্ম আ.লীগকে ভোট দিবে না। এ সময় আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন সগির, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন, সাংগঠনিক সম্পাদক আতোয়ার হোসেন পাবেল, কলেজ ছাত্রদলের সহ-সভাপতি হোসেন মোহাম্মদ এরশাদ প্রমূখ।

ওএফ

রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close