• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ২১:৪৬
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট

অবশেষে দীর্ঘ ৭ বছর প্রতিক্ষার অবসান ঘটিয়ে ময়মনসিংহ জেলা দক্ষিণ-উত্তর এবং মহানগর শাখার ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। ফলে এ কমিটি গঠনের মধ্য দিয়ে প্রাণ ফিরে পেয়েছে নেতৃত্ব শূন্যতায় ঝিমিয়ে পড়া এ সংগঠনের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (১২ জুলাই ) দুপুরে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কমিটি অনুমোদন দেয়া হয়।

জেলা ছাত্রদল সূত্রে জানায়, সর্বশেষ ২০১১ সালের মাঝামাঝি সময়ে গঠিত হয় উত্তর-দক্ষিণ সমন্বয়ে ময়মনসিংহ জেলার ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি। কিন্তু ঘোষিত কমিটির ৮ সদস্যের মধ্যে প্রকট গ্রæপিং এবং সমন্বয়ের অভাবে র্দীঘ ৭ বছরেও পূনাঙ্গ কমিটি গঠন করতে পারেনি সংগঠনের পদধারী র্শীষ নেতারা। ফলে নবীণ ও পদপ্রত্যাশী নেতা-কর্মীরা র্দীঘ সময় ধরে নতুন কমিটি গঠনের আওয়াজ তুললেও বিগত ৭ বছরেও তা হয়ে উঠেনি। আর এ কারনেই যোগ্য নেতৃত্ব সংকটে ঝিমিয়ে পড়া এ সংগঠটির কর্মকাণ্ড নিয়ে আলোচনা-সমালোচনা ছিল সংগঠনের নেতা-কর্মীদের নিত্য দিনের রুটিন ওয়ার্ক।

এদিকে ছাত্রদল নেতারা জানায়, বিগত সময়ে ছাত্রদলের ময়মনসিংহ জেলার একক কমিটি থাকলেও এবার উত্তর ও দক্ষিণ বিভক্ত করে দু’টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে চলতি বছরে ময়মনসিংহ শহর বিভাগীয় নগরীর স্বীকৃতি পাওয়ায় জেলা দক্ষিণ-উত্তর কমিটির পাশাপাশি যোগ হয়েছে মহানগর কমিটি।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারন সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ময়মনসিংহ দক্ষিণ জেলা কমিটিতে ময়মনসিংহ পলিটেকনিক ইনিস্টিটিউটের ( মপই ) সাবেক এজিএস মাহাবুবুর রহমান রানাকে সভাপতি এবং আবু দাউদ রায়হানকে সাধারণ সম্পাদক করে ৮৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। একই সাথে নাইমুল করিম লুইনকে সভাপতি ও তানভীর আহমেদ রবিনকে সাধারণ সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট মহানগর কমিটি গঠন করা হয়। এছাড়াও নিশাদ সালমান ডুননকে সভাপতি এবং রায়হান শরীফ হলুদকে সাধারণ সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট উত্তর জেলা ছাত্রদল কমিটি গঠিত হয়েছে।

খবরের সত্যতা নিশ্চিত করে নবগঠিত ময়মনসিংহ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা বলেন, দলের দুঃসময়ে অর্পিত দ্বায়িত্ব পালনে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের সহযোগীতা কামনা করছি। সেই সাথে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান’সহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মহানগর ছাত্রদলের নতুন সাধারণ সম্পাদক তানভীর আহমেদ রবিন বলেন, সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে আগামী দিনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে সফল ভূমিকা রাখতে ছাত্রদল বদ্ধপরিকর।

ওএফ

ছাত্রদল