• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

মৌলভীবাজারে বিএনপির মনোনয়নপত্র জমা দিলেন যারা

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৮, ২২:৩৫
মৌলভীবাজার প্রতিনিধি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মৌলভীবাজার চারটি সংসদীয় আসনের বিপরীতে মনোনয়ন সংগ্রহ করেছেন ২২ জন বিএনপি নেতা। এদের মধ্যে সর্বোচ্চ সংখ্যাক মনোনয়ন সংগ্রহ করেছেন মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) সংসদীয় আসনের নেতারা। এবারের নির্বাচনে ৪টি আসনই ফের দখল করতে চায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

গত সোমবার থেকে শুক্রবার পর্যন্ত ধানের শীষ প্রতীকের আশায় দলীয় ফরম সংগ্রহ এবং জমা দিচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। এর মধ্যে আছেন সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা, ব্যবসায়ী, প্রবাসী, জেলা ও উপজেলা বিএনপি নেতৃবৃন্দ।

মৌলভীবাজার-১ আসন (বড়লেখা ও জুড়ী) থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক প্রতিমন্ত্রী আইনজীবী এবাদুর রহমান চৌধুরীসহ ১৩ জন নেতা। এরই মধ্যে সাবেক প্রতিমন্ত্রী আইনজীবী এবাদুর রহমান চৌধুরী শনিবার (১৭ নভেম্বর) মনোনয়নপত্র জমা করবেন বলে জানিয়েছেন। মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- মনোনয়নপত্র কিনেছি। এখনও জমা দেইনি। আজ (শনিবার) দেব।

এ আসনে মনোনয়ন সংগ্রহকারীরা হলেন - বিএনপির সাবেক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী এড. এবাদুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি শিল্পপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু, বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ, বড়লেখা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মুজিবুর রহমান খছরু, বড়লেখা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দারাদ আহমদ, বড়লেখা পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা ও উপজেলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার হাসনা, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আসাউদ্দিন বটল, বড়লেখা পৌরসভা সাবেক মেয়র প্রভাষক ফখরুল ইসলাম, বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো. আব্দুস সহিদ খান, জুড়ী উপজেলা বিএনপির সভাপতি আইনুল হক মিনু দেওয়ান, সাধারন সম্পাদক হাবিবুর রহমান আছকর, কাতার বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক লোকমান আহমদ, কাতার বিএনপির সদস্য সচিব ও সাবেক যুবদলের কেন্দ্রীয় নেতা শরীফুল হক সাজু।

এদিকে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে আসনে বিএনপির দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন অন্তত ৩ জন। তারা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি এড. এএনএম আবেদ রাজা, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান জুবেদ, বিএনপি নেতা আলহাজ শওকতুল ইসলাম শকু।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে দলীয় মনোনয়নপত্র নিয়েছেন অন্তত ৪ জন। তারা হলেন- জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম. নাসের রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ভিপি মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বেগম খালেদা রব্বানী।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন অন্তত ২জন। তারা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাজী মুজিবুর রহমান মুজিব ও প্রবাসী নেতা জালাল উদ্দিন আহমেদ জিপু।

/পি.এস

মৌলভীবাজার,বিএনপি,মনোনয়নপত্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close