• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

মুন্সীগঞ্জ-৩ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বি চৌধুরী

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ২৩:৪০
পূর্বপশ্চিম ডেস্ক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ এ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। দশম সংসদ নির্বাচন বিকল্পধারা বর্জনের পর এবার জোটের নানা সমীকরণে গুরুত্ব বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন বি চৌধুরী।

মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকালে ঢাকার বাড্ডার ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে বিকল্পধারা ও যুক্তফ্রন্টের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে মনোনয়নপত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনের সময় বি চৌধুরী। এ সময় তিনি জানান, তিনি এবার মুন্সীগঞ্জ-৩ (সদর ও গজারিয়া) আসন থেকে নির্বাচন করবেন।

সম্পর্কিত খবর

    বি চৌধুরী বলেন, “আমরা বলেছি, নির্বাচনে যাব। তবে সে নির্বাচনে যেতে আমাদের ময়দান সমতল করতে হবে। উঁচু নিচু ঢালে খেলা হয় না। এতদিন ক্ষমতা সরকারের হাতে পুঞ্জীভূত ছিল। এখন নির্বাচনের সব ক্ষমতা নির্বাচন কমিশনের হাতে। আমরা তাদের কাছে বলছি।”

    নির্বাচন কমিশন এখন রাষ্ট্রপতির কাছে ‘দায়বদ্ধ’ উল্লেখ করে তিনি বলেন, “রাষ্ট্রপতি ও নির্বাচন কমিশনের এখন ঐতিহাসিক দায়িত্ব। অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের চ্যালেঞ্জ এখন তাদের।”

    বিগত নির্বাচনগুলো নিয়ে নিজের ‘মিক্সড’ অনুভূতির কথা জানিয়ে বি চৌধুরী বলেন, বাংলাদেশের রাজনীতিতে আমরা একটি নতুন ধারা নিয়ে আসব। আমরা বলেছি, পরিচ্ছন্ন রাজনীতি করার চেষ্টা করব। দুর্নীতি, সন্ত্রাস আমরা করব না।

    ১৯৭৮ সালে বিএনপি গঠনের পর অষ্টম জাতীয় সংসদ পর্যন্ত মুন্সীগঞ্জ-১ আসন (সিরাজদিখান ও শ্রীনগর) আসনেই প্রার্থী হন বি চৌধুরী। রাষ্ট্রপতির দায়িত্ব পালনের পর আর ভোটে দাঁড়াননি তিনি।

    ওএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close