• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুমিল্লা ১১ আসনে আ'লীগের মনোনয়ন প্রত্যাশির সেঞ্চুরি

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১৭:২৭
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার ১১টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা সেঞ্চুরি পার করেছেন। মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন ১০১ দলীয় নেতা।

শুক্রবার (৯ নভেম্বর) থেকে শুরু করে মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুর পর্যন্ত ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় এবং পাশের নির্বাচন পরিচালনা কার্যালয় থেকে কুমিল্লার এসব প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়ন পত্র ক্রয় করেন।

দলীয় মনোনয়নে আগামী সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে সোমবার পর্যন্ত কুমিল্লার ১১ আসন থেকে আওয়ামী লীগের ১০১ জন নেতার ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আওয়ামীলীগ সভানেত্রীর কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী কুমিল্লা-১ দাউদকান্দি-মেঘনা আসন থেকে ১৯ জন, কুমিল্লা-২ হোমনা-তিতাস আসন থেকে ৯ জন, কুমিল্লা-৩ মুরাদনগর আসন থেকে ১৫ জন, কুমিল্লা-৪ দেবীদ্বার আসন থেকে ৭ জন, কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসন থেকে ৯ জন, কুমিল্লা-৬ সদর-মহানগর আসন থেকে ৯ জন, কুমিল্লা-৭ চান্দিনা আসন থেকে ৯ জন, কুমিল্লা-৮ বরুড়া আসন থেকে ৮ জন, কুমিল্লা-৯ লাকসাম-মনোহরগঞ্জ আসন থেকে ৮ জন, কুমিল্লা-১০ নাঙ্গলকোট-লালমাই-সদর দক্ষিণ আসন থেকে ২ জন এবং কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসন থেকে ৬ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শুক্রবার (৯ নভেম্বর) থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা অফিসে মনোনয়ন ফরম বিক্রির জন্য খোলা হয়েছে আট বিভাগের আলাদা বুথ। সেখানে চট্টগ্রাম বিভাগের বুথের সামনে প্রথম দিন থেকেই কুমিল্লার বিভিন্ন আসনের মনোনয়নপ্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থক নিয়ে ভিড় জমান। আবার অনেক নেতা নিজে উপস্থিত না থেকে তাদের কর্মী সমর্থকের মাধ্যমে ফরম সংগ্রহ করেন।

সূত্র মতে, কুমিল্লা-১ আসন থেকে বর্তমান সংসদ সদস্য মেজর জেনারেল অব. সুবিদ আলী ভূইয়া ও তার পুত্র দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন ছাড়াও আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনিষ্টিটিউটের সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কুমিল্লা উত্তর জেলা আ.লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকার, সহ-সভাপতি আব্দুল মান্নান জয়, উপ প্রচার সম্পাদক ব্যারিষ্টার নাইম হাসান, যুবলীগের সাবেক আহবায়ক কবি শাজাহান আলী ভূইয়া, মেঘনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি শফিকুল আলম, উত্তর জেলা আওয়ামীলীগের শিল্প বিষয়ক সম্পাদক বশিরুল আলম মিয়াজী, মহিলা সম্পাদক ও জেলা পরিষদ সদস্য পারুল আক্তার, কুমিল্লা জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মনির হোসেন সরকার, সদস্য(মেঘনা) নাসির উদ্দিন শিশির, মেঘনা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম, একই উপজেলার ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি বেনজির আহম্মেদ সেলিম, ফারাহ দিপা, মেহেদি হাসান সুমন, সেলিনা ইসলাম, মহিউদ্দিন শিকদার ও ড. মাহমুদ এ কাদের মনোয়ন ফরম কিনেছেন বলে জানা গেছে।

কুমিল্লা-২ হোমনা আসন থেকে হোমনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সেলিমা আহমেদ মেরী, ৫ নং আসাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এনামুল হক ইমন, তিতাস উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, তিতাস উপজেলা আওয়ামীলীগ সদস্য আবুল কালাম আজাদ, সারোয়ার হোসেন বাবু, মুক্তিযোদ্ধা শওকত আলী, ডালিম সরকার, মজিবর রহমান মনোনয়ন ফরম সংগ্রহ ।

কুমিল্লা-৩ আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও শিল্পপতি ইউসুফ আবদুল্লাহ হারুন, উত্তর জেলা আওয়ামী লীগেরর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, মোহাম্মদ উল্লাহ পলাশ, রুহুল আমিন সরকার, হানিফ সরকার, সৈয়দ আহম্মদ হোসেন আউয়াল, উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু, আহসানুল আলম কিশোর, জাহাঙ্গীর সরকার, জাকির হোসেন, আবু কায়সার সরকার, নজরুল ইসলাম, রফিকুল ইসলাস সরকার, আ ক ম গিয়াস উদ্দিন, আবুল কালাম আজাদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ।

কুমিল্লা-৪ আসন থেকে বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা, উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রৌশন আলী মাষ্টার, সহসভাপতি অধ্যক্ষ হুমায়ূন মাহমুদ, ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য আবুল কালাম আজাদ, নিজামুল হক, অ্যাডভোকেট হাবিবুর রহমান ভূইয়া মনোনয়নপত্র সংগ্রহ করেন।

কুমিল্লা-৫ আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, কেন্দ্রীয় উপ সম্পাদক অধ্যক্ষ আবু ছালেক সেলিম রেজা সৌরভ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ সদস্য আব্দুস সালাম বেগ, আওয়ামীলীগ নেতা ও ইঞ্জিনিয়ার আল আমিন, কেন্দ্রীয় যুবলীগ সদস্য মোহাম্মদ আলী চৌধুরী মানিক, সোহরাব খান চৌধুরী, এসএম জাহাঙ্গীর আলম।

কুমিল্লা-৬ আসন থেকে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব মো: ওমর ফারুক, আমেরিকান চেম্বারের সাবেক সভাপতি আফতাব উল ইসলাম মঞ্জু, কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আফজল খান, এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আঞ্জুম সুলতানা সীমা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কবিরুল ইসলাম শিকদার, কুমিল্লা জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আয়েশা জামান, আওয়ামী লীগের আইনজীবী পরিষদের সদস্য একেএম ফয়েজ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কুমিল্লা-৭ আসন থেকে বর্তমান সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সদস্য ও মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্টের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাদা মিঞা খোকা, এফবিসিসিআইয়ের পরিচালক মুনতাকিম আশরাফ কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ উপ-দপ্তর সম্পাদক নাজনীন আক্তার, আওয়ামীলীগ নেতা ও হাইকোর্টের আইনজীবী মঞ্জুর কাদের, কেন্দ্রিয় যুবলীগ সদস্য মুজিবুর রহমান, মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: শাহ্ সেলিম প্রধান, খলিলুর রহমান ভূইয়া মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কুমিল্লা-৮ আসন থেকে সাবেক এমপি ও কুমিল্লা দক্ষিণ আওয়ামীলীগের সহ-সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল, কুমিল্লা দক্ষিণ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক এনামুল হক মিয়াজী, কুমিল্লা দক্ষিণ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. এ এস এম কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়া, ইঞ্জিনিয়ার আবুল খায়ের শিকদার, সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, আবুল কাশেম মিয়া, তাজুল ইসলাম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

কুমিল্লা-৯ আসন থেকে বর্তমান এমপি মোঃ তাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা লায়ন মো. নুরুন্নবি ভূইয়া কামাল, আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির সদস্য দেলোয়ার হোসেন ফারুক, বায়রা সভাপতি শাহজালাল মজুমদার, শিব্বির আহমেদ, অহিদুর রহমান, জোসাইস বাবর ও সাবেক ছাত্রনেতা মোঃ শাহ আলম।

কুমিল্লা-১০ নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই আসন থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও পঙ্কজ কুমার দাস।

কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসন থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেলমন্ত্রী মুজিবুল হক , আওয়ামী লীগ নেতা মোহাম্মদ জসিম উদ্দিন, বাহার উদ্দিন রেজা বীরপ্রতিক, আবুল কাশেম, বজলুর রশীদ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

/আইসা

কুমিল্লা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close