• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রংপুর বিভাগে আ’লীগের মনোনয়নপত্র সংগ্রহ করলেন যারা

প্রকাশ:  ১১ নভেম্বর ২০১৮, ১০:১৮
রংপুর প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর রাজনৈতিক দলগুলোর মধ্যে সবার আগে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার (৯ নভেম্বর) থেকে মনোনয়নপত্র বিতরণ করছে দলটি। আর এই দুই দিনের মধ্যে রংপুর বিভাগের ৩৩ টি আসনের জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করেছে আ’লীগের সম্ভাব্য প্রার্থীরা।

রংপুর জেলার ছয়টি আসনের জন্য গত দুই দিনে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রায় ১৫ জন প্রার্থী।

এর মধ্যে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু ও গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু।

রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ডিউক চৌধুরী, কেন্দ্রীয় আ’লীগের উপদেষ্টা চৌধুরী খালেকুজ্জামান ও কৃষকলীগের কেন্দ্রীয় নেতা বিশ্বনাথ সরকার বিটু।

রংপুর-৩ (সদর) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন জেলা আ’লীগের প্রচার সম্পাদক রোজি রহমান, জেলা আ’লীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল ও মহানগর আ’লীগের প্রচার সম্পাদক এ্যাডভোকেট রেজাউল ইসলাম মিলন।

রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য কেন্দ্রীয় আ’লীগের অর্থ বিষয়ক সম্পাদক টিপু মুন্শি। রংপুর-৫ মিঠাপুকুর আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান এমপি কেন্দ্রীয় আ’লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মওলা ও মিঠাপুকুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরিন শারমীন চৌধুরী।

কুড়িগ্রাম-১ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেন সাবেক উপজেলা চেয়ারম্যান আসলাম সওদাগর, শিল্পপতি গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান মন্ডল, বীর মুক্তিযোদ্ধা ওসমান গণি ও ডা: উজ্জ্বল।

কুড়িগ্রাম-২ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সাধারণ সম্পাদক, জেলা পরিষদ সদস্য ও সাবেক এমপি মো. জাফর আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সাবেক রাকসু নেতা অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন, ঢাকা পঙ্গু হাসপাতালের সাবেক পরিচালক ডা: হামিদুল হক খন্দকার, জেলা যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট রুহুল আমিন দুলাল, জেলা পরিষদ সদস্য মাহবুবা আক্তার লাভলী ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক আবু সুফিয়ান।

কুড়িগ্রাম-৩ আসন থেকে উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু, উলিপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক এম.এ আব্দুল মতিন, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য সাজাদুর রহমান তালুকদার সাজু, ত্রাণ ও সমাজকল্যাণ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুর রহিম ভুঁইয়া ও জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ আহসান হাবীব রানা।

কুড়িগ্রাম-৪ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য জাকির হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম, হাইকোর্টের আইনজীবী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, রৌমারী যুবলীগের সভাপতি হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিনু ও জেলা যুব মহিলালীগের সভাপতি মারশাদ আক্তার খুকী। এছাড়াও হাজী মুরাদ লতিফের নামও শোনা যাচ্ছে।

পঞ্চগড়-১ আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের সাবেক কর্মকর্তা নাঈমুজ্জামান মুক্তা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মির্জা সারওয়ার হোসেন, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহসভাপতি শারমিন জাহান মেরী ও জেলা মৎস্যজীবী লীগের সভাপতি প্রভাশ চন্দ্র রায়।

পঞ্চগড়-২ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সমস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের প্রেসিডিয়াম সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মো. শাহজাহান, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক আফরুজা বারী।

গাইবান্ধা-২ (সদর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান এমপি মাহাবুব আরা বেগম গিনি, জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ সামস -উল আলম হিরু শাহ সারোয়ার কবীর, ব্যারিস্টার মাসুদ আক্তার পলাশ, শামসুর রহমান টুটুল। গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন, বর্তমান এমপি ডা.ইউনুছ আলী, এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সাদুল্যাপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান বিপ্লব, আজিজার রহমান বিএসসি।

গাইবান্ধা- ৪ (গোবিন্দগঞ্জ) আসনে আ’লীগ থেকে এ পর্যন্ত ৪ জন মনোনয়নপত্র কিনেছেন। তারা হলেন, বর্তমান এমপি উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাবেক এমপি মনোয়ার হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা নাজমুল ইসলাম লিটন।

গাইবান্ধা-৫(সাঘাটা-ফুলছড়ি) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান এমপি এ্যাডভোকেট ফজলে রাব্বী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন।

নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে আ’লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৮ জন। তারা হলেন, বর্তমান এমপি আফতাব উদ্দীন সরকার, ড. হামিদা বানু শোভা, সরকার ফারহানা আক্তার সুমি, অ্যাডভোকেট মনোয়ার হোসেন, খাইরুল আলম বাবুল, ইমরান কবির চৌধুরি জনি, আমিনুর ইসলাম।

নীলফামারী-২ (সদর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

নীলফামারী -৩ (জলঢাকা) আসনে আওয়ামী লীগ দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান এমপি অধ্যাপক গোলাম মোস্তফা, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, আওয়ামী লীগ নেত্রী ববিতা রানী সরকার ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য আব্দুল ওয়াহেদ বাহাদুর।

নীলফামারী-৪ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুল মোমিন, বাস-মিনিবাস ও ট্রাক শ্রমিক ইউনিয়ন সৈয়দপুর এর সভাপতি আখতার হোসেন বাদল, আমেনা কহিনুর আলম, এ্যাডভোকেট আমিরুল ইসলাম আমির, ইঞ্জিনিয়ার সিকান্দার আলী, মোশারফ হোসেন, জাকির হোসেন বাবুল, নাফিউল করিম নাফা, অধ্যক্ষ শহিদুল ইসলাম, পতিরাম চন্দ্র রায়, ব্যারিস্টার মোকছেদুল ইসলাম ও মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম।

লালমনিরহাট-২ আসনে (আদিতমারী-কালীগঞ্জ) আসনের মনোনয়ন সংগ্রহ করেছেন এফবিসিসিআই এর সাবেক পরিচালক ও লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক।

ঠাকুরগাঁও এর ৩টি আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ১১জন।

ঠাকুরগাঁও-১ আসন থেকে সাবেক পানিসম্পদ ও খাদ্যমন্ত্রী রমেশ চন্দ্র সেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ছেলে পার্থ সারথী সেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আ.লীগের দপ্তর সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, ছাত্রলীগের সাবেক নেতা সাহেদুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক,সম্পাদক ইন্দ্রনাথ রায়, অধ্যক্ষ তাহমিনা আখতার মোল্লা মনোনয়নপত্র ক্রয় করেন।

অপরদিকে ঠাকুরগাঁও-২ আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন সংগ্রহ করেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দবিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলুর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা মনোয়ার হোসেন। ঠাকুরগাঁও-৩ আসনে নৌকা প্রতীকে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইমদাদুল হক এর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ছেলে জেলা আওয়ামী লীগের সদস্য ইফতেখার ধ্রুব, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিনা জাহান লিটা।

/পি.এস

রংপুর,আ’লীগ,মনোনয়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close