• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশির মৃত্যু

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১৬:১৫
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

চাঁপাইনবাবগঞ্জের সীমান্তে ভারতের বিএসএফ’র গুলিতে আহত ফটিক (৩০) নামে একজন বাংলাদেশি রাখাল চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা পশ্চিমপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালে গুলিবিদ্ধ ফটিককে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার (৯ অক্টোবর) ভোর চারটায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ময়না তদন্তের পর শুক্রবার দুপুরে নিহতের লাশ চাঁপাইনবাবগঞ্জের বাড়িতে নিয়ে আসা হয়েছে।

নিহতের বড়ভাই শহীদুল ইসলাম ফেটু (৪৫) ও সুন্দরপুর ইউনিয়নের সংশ্লিষ্ট ৯ নং ওয়ার্ড সদস্য আব্দুর রহমান ফটিকের মৃত্যুর বিষযটি নিশ্চিত করেছেন।

শহীদুল ইসলাম বলেন, পেটে বিএসএফ’র একটি রাবার বুলেট বিদ্ধ হয়ে আহত ফটিককে সংকটাপন্ন অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে অপারেশনের পর ভোরে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এখলাছুর রহমান বলেন, ঘটনাটি তাঁরা স্থানীয় সূত্রে জানার পর আহত ফটিকের বাড়িতে খোঁজ নেন। কিন্তু পরিবার বিষযটি অস্বীকার করে। এরপরও বিজিবি ঘটনাটি তদন্ত করে দেখছে। এ ব্যাপারে বিজিবি’র উর্ধতণ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বিএসএফকে ব্যাটালিযন কমান্ডার পর্যায়ে বৈঠকের জন্য পত্র দেয়া হয়েছে। শুক্রবার সকালে জহুরপুর টেক সীমান্তে বিওপি পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কিন্তু বিএসএফ ঘটনাটি স্বীকার করেনি। বিকেলে চরবাগডাঙ্গা সীমান্তে ৩৬’বিএসএফ ব্যাটালিয়নের পিরোজপুর ক্যাম্পের সাথে বিওপি পর্যায়ে আরেকটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে।

ওএফ

apps