• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

সিএমএইচে ভর্তি তারামন বিবি

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১৯:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বীরপ্রতীক তারামন বিবিকে ঢাকার সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দীর্ঘদিন ধরেই নানা শারীরিক অসুস্থতায় ভোগা তারামন বিবির বাড়িতেই এতদিন চিকিৎসা চললেও বুধবার (৭ নভেম্বর) রাতে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল নয়টার পরে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। কিন্তু সেখানেও শারীরিক অবস্থার অবনতি হয়ে বাকশক্তি হারানোয় এদিনই দুপুরে তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে ঢাকা পাঠানোর সিদ্ধান্ত নেয় দাতিত্বরত চিকিৎসকরা।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেলে আর্মি এভিয়েশনের একটি হেলিকপ্টারে তাকে ঢাকায় সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে ভর্তি করা হয় জানিয়েছেন তারামন বিবির ছেলে আবু তাহের।

তিনি বলেন, হাসপাতালের চিকিৎসক দেলোয়ার স্যার এতদিন নিয়মিত বাড়িতে এসে মাকে চিকিৎসা দিচ্ছিলেন। বুধবার রাতে মায়ের শারীরিক অবস্থার অবনতি হলে তিনি মাকে ময়মনসিংহ মেডিকেলে নেওয়ার পরামর্শ দেন। সেখানে অবস্থার আরও অবনতি হলে তাকে সিএমএইচে পাঠানো হয়, পরে এরাও মাকে ঢাকা সামরিক হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেয়।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, আমি প্রতিনিয়ত তার খোঁজ খবর রাখছি এমনকি ময়মনসিংহ জেলা প্রশাসককেও তার অসুস্থ্যতার বিষয়টি অবহিত করেছি। তিনি যাতে উন্নত চিকিৎসা সেবা পান সেটা নিশ্চিত করা হচ্ছে। ঢাকাতে পাঠানোর বিষয়ে সর্বাত্মক খবর রাখা হচ্ছে।

উল্লেখ্য, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সাথে বসবাস করেন এ বীরপ্রতীক তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নার কাজ, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাক বাহিনীর খবরা খবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাক বাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশের স্বাধীনতায় অংশগ্রহণ করেছেন। এ কারণে তাকে বীর প্রতীক খেতাব প্রদান করা হয়।

/আইসা

তারামন বিবি,সিএমএইচ
apps