• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

এসি ইফতির বিরুদ্ধে সেই মাদক ব্যবসায়ীর ‘ভুয়া মামলা’ খারিজ

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৮, ০১:০৫
নিজস্ব প্রতিবেদক

যাত্রাবাড়ীর ভুয়া ‘সাংবাদিক’ ও চিহ্নিত মাদক ব্যবসায়ী ফরমান উল্লাহ খান ওরফে নিরবের মামলাটি ভুয়া বলে প্রমাণিত হয়েছে। সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত ইফতেখায়রুল ইসলামসহ ১৪ জনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি ভিত্তিহীন প্রমাণ হওয়ায় তা খারিজ করে দিয়েছেন ঢাকা সিএমএম কোর্ট (৫ নং)।

জানা যায়, অনলাইন পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে ইয়াবা-হেরোইন-ফেনসিডিলের ব্যবসা চালিয়ে যাচ্ছিল। তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানাতেই তিনটি মামলা আছে। কয়েকবার মাদকসহ ধরাও পড়ে পুলিশের হাতে। কয়েকমাস আগে যাত্রাবাড়ী থানা পুলিশ সায়েদাবাদ রেললাইন এলাকা থেকে ফেনসিডিল, ইয়াবা, নেশা জাতীয় ইনজেকশন ও হেরোইনসহ নিরবকে গ্রেফতার করে।

নিজের অপকর্ম চালিয়ে যেতে নিরব এসি ইফতেখায়রুলসহ অন্যদের মাদক ব্যবসায়ে নিয়মিত বখরার প্রলোভন দেখায়। কিন্তু সেই চেষ্টায় ব্যর্থ হয় সে। এরপর নতুন ফন্দি নেন নিরব। তিনি স্ত্রী শাহানা আক্তারকে দিয়ে ডেমরা জোনের সহকারি কমিশনার (এসি) ইফতিখায়রুলসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করান।

আদালত সূত্র জানা যায়, গত ১২ জুলাই ঢাকা সিএমএম কোর্টে পুলিশের যাত্রাবাড়ী জোনের এসি, দুই ওসিসহ ১৪ জনকে আসামি করে মামলাটি করেছেন মাদক মামলায় গ্রেফতার ফরমান উল্লাহ খানের স্ত্রী শাহানা আক্তার। এতে শাহানা অভিযোগ করেন, পুলিশ তার স্বামীর কাছে চাঁদা দাবি করেছিল, না পেয়ে অন্যায়ভাবে মারধর করেছে।

প্রসঙ্গত, আটক মাদকসেবীদের সাংবাদিক পরিচয়ে ছাড়িয়ে নিতে থানায় তদবির করতে আসতেন নিরব। যাত্রাবাড়ী থানায় তার বিরুদ্ধে তিনটি মাদক মামলা আছে। চলতি বছরের ৭ এপ্রিল ডেমরার ভাঙ্গাপ্রেস ছাগলের আড়তের সামনে থেকে ইয়াবাসহ নিরব ও তার সহযোগী আলী আরমানকে গ্রেফতার করে পুলিশ। সেই ঘটনায় যাত্রাবাড়ী থানার এসআই মুহাম্মদ শহীদ উল্লাহ বাদী হয়ে থানায় মামলা করেন। নিরব বর্তমানে কারাগারে আছেন।

-একে

ইফতেখায়রুল ইসলাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close