• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

উৎসাহ উদ্দীপনায় পালিত হবে শেখ হাসিনার জন্মদিন

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৩ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৭
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ২৮ সেপ্টেম্বর। এবারে জন্মদিনটি বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে উদযাপন করতে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতি ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভায় এ কর্মসূচি নেওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি তুলে ধরেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ২৮ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে। এ ছাড়া, মন্দির, গীর্জাসহ অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। সারাদেশে ইউনিয়ন পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে।

ওইদিন সকাল ১০টায় বঙ্গবন্ধু জাদুঘরের সামনে ১০০টি রিক্সা ভ্যান বিতরণ, ১১টায় আজিমপুরে খাদ্য বিতরণ, অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের আর্থিক সহায়তা ও পুস্তক বিতরণ, দেশব্যাপী আনন্দ র‌্যালি, চারুকলায় স্কুল শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা ও বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউশনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

‘এছাড়া সারাদেশে আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা করা হবে। রাজধানীতে সহযোগী সংগঠনগুলো আনন্দ শোভাযাত্রা করবে। যদিও ওইদিন শুক্রবার তারপরও যানজটের কথা চিন্তা করে আওয়ামী লীগ শোভাযাত্রার কর্মসূচি নেয়নি। তাছাড়া নেত্রীও এটা চান না।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ওইদিন আওয়ামী লীগের শিক্ষা উপ কমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেব। বিকেল ৩টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হবে। ‘নবীনদের দৃষ্টিতে শেখ হাসিন শীর্ষক’ এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে কৃষিবিদ ইনস্টিটিউশনন মিলনায়তনে।

উল্লেখ্য, এবারের জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্টে অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা,জন্মদিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close