• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

লোকাল ট্রেনের টিকিটের জন্য উপচেপড়া ভিড় কমলাপুরে

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ১০:১৭ | আপডেট : ১৭ আগস্ট ২০১৮, ১১:৩৫
নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অগ্রিম টিকিটের সিডিউল অনুয়ায়ী শুক্রবার (১৭ আগস্ট) ভোর পাঁচটায় প্রথম ঈদের ট্রেন ছেড়ে যাওয়ার মধ্যে দিয়ে ঈদযাত্রা শুরু হয়েছে। প্রথম দিনের ঈদযাত্রায় কমলাপুর রেলস্টেশনে উপচেপড়া ভিড়ে ভোগান্তিতে পড়েছে ঘরমুখো উচ্ছ্বসিত মানুষরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় সবগুলো ট্রেন যথাসময়ে কমলাপুর থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। ঈদযাত্রায় আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট দেওয়া হলেও লোকাল ও মেইল ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে যাত্রার দিন। আর নিজ গন্তব্যের টিকিট পেতে ভোর থেকে কমলাপুর স্টেশনে দেখা গেছে উপচেপড়া ভিড়।

যাত্রীরা সবাই লোকাল ও মেইল ট্রেনের টিকিট সংগ্রহ করতে এসেছেন। কাউন্টারে জায়গা স্বল্পতার কারণে টিকিটপ্রত্যাশীদের লাইন একপর্যায়ে স্টেশনের বাইরে চলে যায়। সুশৃংখলভাবে সবাইকে লাইনে দাঁড়াতে সহযোগিতা করছেন আনসার সদস্যরা।

প্রথম ট্রেন ভোর ৫টায় বলাকা কমিউটারের মাধ্যমে ঈদযাত্রা শুরু হয়। জানা গেছে, শুক্রবার মোট ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন এলাকার উদ্দেশে ছেড়ে যাবে। এরমধ্যে ৩১টি আন্তঃনগর আট বাকি ৩৫টি ট্রেন লোকাল ও মেইল সার্ভিস।

অপরদিকে বিনা টিকিটে কমলাপুর স্টেশনের ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। টিকিটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে। ভোর ৪টার দিকে কমলাপুরে এসেছেন টিকিটপ্রত্যাশী সালেহা বেগম।

তিনি বলেন, জামালপুর কমিউটার ট্রেনের টিকিট নিতে লাইনে দাঁড়িয়েছি। সকাল সাড়ে ১০টায় ট্রেন আছে। এখনও টিকিট পায়নি। তার প্রত্যাশা তিনি টিকিট পাবেন।

সাহাবুল নামে অপর টিকিটপ্রত্যাশী নরসিংদি যাবেন। তিনি বলেন, তিন ঘণ্টা হলো এখনও টিকিট পায়নি। আজ অনেকে বাড়ি যাবে, তাই ভিড় বেশি। টিকিট না পেলে বিনা টিকিটে বাড়ি ফিরবো। টিকিটবিহীন ট্রেন ভ্রমণ দণ্ডনীয় এ কথা মনে করিয়ে দিলে সাহাবুল বলেন, আগে বাড়ি যেতে হবে, অর্থদণ্ড পরে।

স্টেশনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, শুক্রবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৬টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। প্রতিদিন এক লাখ মানুষ ট্রেনযোগে ঘরে ফিরবেন বলে আশা করছেন তিনি।

লোকাল ট্রেন,টিকিট,উপচেপড়া ভিড়,কমলাপুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close