• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জন্মস্থানে গোলাম সারওয়ারের মরদেহ

প্রকাশ:  ১৫ আগস্ট ২০১৮, ১৯:৪৬
বরিশাল প্রতিনিধি

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ তার জন্মস্থান বরিশালের বানারীপাড়ায় পৌঁছেছে।

বুধবার (১৫ আগস্ট) বেলা ২টা ২৫ মিনিটে মরদেহ বহনকারী হেলিকপ্টারটি বানারীপাড়ায় জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠে অবতরণ করে। এ সময় স্বজন, শুভানুধ্যায়ীসহ শত শত মানুষ কান্নায় ভেঙে পড়েন।

সম্পর্কিত খবর

    গোলাম সারওয়ারের প্রথম জানাজা বানারীপাড়া সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে হবে। একাত্তরের রণাঙ্গনের যোদ্ধা গোলাম সারওয়ার মুক্তিযুদ্ধের পর কয়েক মাস এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ছিলেন। জানাজা শেষে তাকে আবারও ঢাকায় আনা হবে। বুধবার রাতেও মরদেহ রাখা হবে বারডেমের হিমঘরে।

    বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে আসা হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। এখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

    এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধার জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানানোর পর সেখান থেকে দেশবরেণ্য এই সাংবাদিকের মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। দীর্ঘ কর্মময় জীবনের অনেকটা সময় তিনি কাটিয়েছেন তার এই প্রিয় প্রতিষ্ঠানে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।

    বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরিফুল ইসলাম জানান, বুধবার বেলা ২টা ২৫ মিনিটে মরদেহ বহনকারী হেলিকপ্টারটি বানারীপাড়ায় জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠে অবতরণ করে। এরপর সেখান থেকে জানাজা ও শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ বানারীপাড়া সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে নিয়ে যাওয়া হয়। গোলাম সারওয়ার মুক্তিযুদ্ধের পর কয়েক মাস এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ছিলেন।

    এর আগে, গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। পরে তার মরদেহ সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে মঙ্গলবার রাতে সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বৃহস্পতিবার বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

    /এসএপ

    গোলাম সারওয়ার
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close