• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আদালতের নির্দেশে ত্রাণ মন্ত্রণালয়ে ৭২ কর্মকর্তা নিয়োগ

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১৫:৪২
নিজস্ব প্রতিবেদক

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ২০০৯ সালে শুরু হওয়া অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পটি বন্ধ হয়ে যায় ২০১৪ সালে। কর্মহীন হয়ে পড়েন প্রকল্পের ২৫ জন ফিল্ড সুপারভাইজার ও ৪৭জন ফিল্ড সুপারভাইজার। এ বিষয়ে তাদের দায়ের করা রিটে উচ্চ আদালাত তাদের ২য় শ্রেণি সমমানের পদে আত্মীকরণের নির্দেশ দিয়েছেন। ইজিপিপি প্রকল্পের২৫ জন ফিল্ড সুপারভাইজার ২০১৪ সালে ও ৪৭জন ফিল্ড সুপারভাইজার ২০১৫ সালে পৃথক দুটি রিট দায়ের করেন। এ বিষয়ে আদালত পাবলিক সার্ভিস কমিশন, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয়ের কাছে পৃথক পৃথকভাবে মতামত জানতে চান। বিয়য়টি নিয়ে ইতিবাচক মতামম ও সম্মতি পাওয়ায় হাইকোর্ট রাজস্ব বাজেটের ২য় শ্রেণি সমমানের পদে তাদের নিয়োগ ও আত্মীকরণের নির্দেশ দেন।

আদালতের নির্দেশনার আলোকে দুর্যোগ ব্যবস্থাপনার অধিদপ্তরের মহাপরিচালক ৭২জন ফিল্ড সুপারভাইজার/উপসহকারী প্রকৌশলীকে গত ১৫ জুলাই আত্মীকরণের প্রজ্ঞাপন জারি করেন।

এ প্রক্রিয়ায় সদ্য যোগদান করা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মো: আলী নূর এ প্রসঙ্গে বলেন, “আমরা ৭২জন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সরকারী আদেশ অনুযায়ী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের গত ১৯ জুলাই যোগদান করি। আমাদের জানামতে, সারাদেশে প্রায় ১২১টি উপজেলায় শূন্য পদ রয়েছে। আমরা ৭২জন কর্মকর্তা উপজেলা পর্যায়ে দ্রুত পদায়ন হলে আমরা সরকারী আদেশ অনুযায়ী শূন্য পদে পাদায়ন হয়ে মাঠ পর্যায়ে সরকারের চলমান উন্নয়নমূলক কর্মকাণ্ডের গতি তরান্বিত করতে পারবো।

আদালতের নির্দেশে,ত্রাণ মন্ত্রণালয়ে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close