• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

'ছয় মাসের মধ্যে পরিবেশ বদলাতে হবে'

প্রকাশ:  ২২ জুন ২০১৮, ১৭:০৭ | আপডেট : ২২ জুন ২০১৮, ১৭:১৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন 'আগামী ছয় মাসের মধ্যে সার্বিক পরিবেশে পরিবর্তন আনতে হবে'। এই পরিবেশ বদলের মাধ্যমে সরকার সমঝোতায় বাধ্য হবে বলেও তিনি মন্তব্য করেন।

সম্পর্কিত খবর

    শুক্রবার (২২ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘আদর্শ নাগরিক দল’ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, আমরা গণতন্ত্র হারিয়েছি, মৌলিক অধিকার হারিয়েছি, ভোটের অধিকার হারিয়েছি, আইনের শাসন হারিয়েছি, গণমাধ্যমের স্বাধীনতা হারিয়েছি। বিচার বিভাগের স্বাধীনতা নেই। আমাদের যে মৌলিক অধিকার তা থেকে বঞ্চিত।

    তিনি আরও বলেন, সুতরাং আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী এদেশের মানুষের জন্য? আমরা কখন সেটা অর্জন করতে পারবো, কীভাবে অর্জন করতে পারবো! এটি ভবিষ্যদ্বাণী করার বিষয় নয়। তবে দেশের মানুষের কথা শুনতে হবে। তারা একটি পরিবর্তন চায়। তাদের ভোটের অধিকার ফিরে পেতে, গণতান্ত্রিক রাজনীতির চর্চা বাংলাদেশে আবার পুন:প্রতিষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

    মওদুদ বলেন, ‘পরিবেশটা কী? পরিবেশ হলো এমনটা পরিবেশ সৃষ্টি করা যাতে সকল শ্রেণির মানুষ, গ্রামের কৃষক থেকে শুরু করে শহরের যেকোন শ্রমজীবী মানুষ যাতে তারা নিঃশঙ্কোচে তারা মনে করতে পারে যে এবার এমন একটা পরিবেশ আছে তারা আগামীতে নির্বাচনে পছন্দমতো প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে পারে।

    বিএনপির এ নেতা বলেন, ‘আমাদের দেশের সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধভাবে একদিকে থাকবে, আওয়ামী লীগ অন্যদিকে থাকবে। সকল রাজনৈতিক দল, বুদ্ধিজীবী, পেশাজীবী সকল সংগঠনকে ঐক্যবদ্ধ রেখে তাদেরকে আগামীতে এই সরকারের কাছ থেকে যে যেটা আমরা চায় সেটা আদায় করতে হবে। সেটা কী? নির্বাচনের নব্বই দিন আগে পার্লামেন্ট ভেঙে দিতে হবে। পার্লামেন্ট রেখে নির্বাচন করাটা হবে একটি নিরর্থক প্রচেষ্টা।’

    জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রয়াত সভাপতি শফিউল আলম প্রধানের প্রথম এবং বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মোবিনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

    আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুলল্লাহ প্রমুখ, জাগপার সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close