• রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
  • ||

বাংলা দর্পণ সম্মাননা পাচ্ছেন ১০ বিশিষ্ট নাগরিক

প্রকাশ:  ০৩ মে ২০১৮, ২১:৪২ | আপডেট : ০৩ মে ২০১৮, ২৩:৩২
আমির সােহেল
প্রিন্ট

১০ বিশিষ্ট নাগরিককে জাতীয় পর্যায়ে বিভিন্নক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে সম্মাননা দিচ্ছে শিল্প-সংস্কৃতি বিষয়ক গণমাধ্যম ‘বাংলা দর্পণ’। গণমাধ্যমটি তার নয় বছরের পথচলায় এবং বিজয়ের ৪৭ বছর পূর্তি উপলক্ষে ‘গৌরব ৭১’ শীর্ষক আলোচনা সভা ও গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করেছে।

শনিবার (০৫ মে) বেলা ১১টায় বাংলা একাডেমি আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই সম্মাননা অনুষ্ঠান।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম হিরু এমপি, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইয়া এনডিসি।

বাংলা দর্পণের সম্পাদক অলি মাহমুদ এই তথ্য জানান।

যারা সম্মাননা পাচ্ছেন- শিল্পকলায় অধ্যাপক মর্তুজা বশীর, সাহিত্যে অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদ, মুক্তিযুদ্ধে অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, সমাজসেবায় স্বর্গীয় রঞ্জিত কুমার সাহা (মরণোত্তর), শিক্ষা বিকাশে আব্দুল কাদির মোল্লা, সংগীতে অধ্যাপক ড. লীনা তাপসী খান, সাংবাদিকতায় ফরিদা ইয়াসমিন, চিকিৎসায় বীর মুক্তিযোদ্ধা ডা. আমানুর রহমান খান (মরণোত্তর), ক্রীড়া সংগঠক অহিদুল হক আসলাম সানী ও উদ্যোক্তা মো. শেখ সাদী।

বাংলা দর্পণের সম্পাদক অলি মাহমুদ বলেন, বাংলাদেশ প্রতিনিয়ত সংগ্রাম আর সাফল্যে মাথা উঁচু করে চলছে। সুখি, সমৃদ্ধ ও আলোকিত পথে বাংলাদেশ এগিয়ে যাবেই। স্বাধীনতার ৪৭ বছর পূর্তিতে সত্য, সুন্দর ও প্রগতিকে লালন করার মহান ব্রত নিয়ে ‘গৌরব ৭১’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও বাংলা দর্পণ সম্মাননা ২০১৮ প্রদান অনুষ্ঠানের শুরুতে নবধারা কণ্ঠশীলনের শিল্পীদের সূচনা নৃত্যনান্দ দিয়ে শুরু হবে। দেশের কল্যাণে অবদান রাখা গুণীজনদের বাংলা দর্পণ সম্মাননা প্রদান করতে পেরে আমরা কৃতজ্ঞ ও গর্বিত।

অনুষ্ঠানে সকলকে সবান্ধবে আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলা দর্পণ,আমির সােহেল,ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য,স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি,পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম হিরু,তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম