• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কালের কণ্ঠের বিরুদ্ধে সাংসদের ১০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

প্রকাশ:  ০৭ মে ২০১৮, ১৬:০৪ | আপডেট : ০৭ মে ২০১৮, ১৬:১৯
বরগুনা প্রতিনিধি

সাংসদকে জড়িয়ে আপত্তিকর মিথ্যা বক্তব্য ও মানহানিকর উদ্ধৃতি দিয়ে খবর প্রকাশের অভিযোগে কালের কন্ঠ পত্রিকা সম্পাদক প্রকাশক ও মালিকের বিরুদ্ধে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা দায়ের হয়েছে। বরগুনা -১ আসনের সাংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শমভু ও তার ছেলে অ্যাডভোকেট সুনাম দেবনাথ বাদী হয়ে সোমবার যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করেছেন। মামলাটি নথিভুক্ত করেছে আদালত।

মামলায় ১নং আসামী করা হয়েছে দৈনিক কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনকে। এছাড়াও যথাক্রমে নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, ইস্ট ওয়েষ্ট মিডিয়ার পক্ষে মুদ্রাকর ও প্রকাশক ময়নাল হোসেন এবং প্রেস মালিক সুপ্রভাত মিডিয়াকে বিবাদী করা হয়েছে।

সম্পর্কিত খবর

    মামলায় মানহানিকর লিখিত বিবৃতি মূলক বক্তব্যের দ্বারা হেয় প্রতিপন্ন, সুনাম ও সুখ্যাত ক্ষুন্ন হওয়ায় বিবাদীদের অনুক’লে ক্ষতিপুরণ বাবদ ১০ কোটি টাকা ডিক্রি পাওয়ার আবেদন করেছে বাদীপক্ষ।

    মামলার বিবরণীতে বাদিপক্ষের আর্জি, ১নং বাদী বরগুনার সম্ভ্রান্ত বংশীয় ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। ছাত্রজীবন থেকেই তিনি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত এবং আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে যথাক্রমে ১৯৯১, ১৯৯৬ এবং ২০০৯ থেকে বর্তমান সময় পর্যন্ত সংসদ সদস্য নির্র্বাচিত হয়ে আসছেন। ১৯৯৬’র সংসদে তিনি খাদ্য ও পরবর্তিতে নৌ-পরিবহন উপমন্ত্রির দায়িত্ব পালন করেছেন। বর্তমানে সংসদ সদস্য ছাড়াও দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। তিনি আইন পেশায় নিযুক্ত থাকার পাশাপাশি সাংসদ হিসেবে বেতন-ভাতাদির লব্ধ অর্থ থেকে বাড়ি নির্মান করেছেন। ২নং বাদী সুনাম দেবনাথ পেশায় একজন আইনজীবী এবং বরগুনা জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক।

    স্থানীয় প্রতিবেদক এলাকার শক্তিধর প্রভাবশালী। তিনি বাদীদ্বয়ের পরিবাবের প্রতি বিদ্বেষ মনোভাবাপন্ন। যে কারণে স্ব-দলীয় নেতৃবৃন্দের ঘোরতর আপত্তিকর, মিথ্যা বক্তব্যাদির উদ্ধৃতি দিয়ে অৎস উদ্দেশ্য প্রণোদিত হয়ে বাদীপক্ষদ্বয়কে ক্ষতিগ্রস্ত ও হেয়প্রতিপন্ন করার মানসে সম্পাদক ও মুদ্রাকরের পরিকল্পনায় ও সম্মতিতে অন্যায়ভাবে গত ১১ মার্চ তারিখে প্রথম পৃষ্ঠায় ‘পারিবারিক লীগে শম্ভু ফুলে ফেঁপে’ শিরোনামের ছবিসহ বস্তনষ্ঠিহীন খবর প্রকাশ করা হয়েছে।

    বাদীদ্বয়ের দাবি উক্ত খবরটি মিথ্যা, বাদীদের সুনাম সুখ্যাতির প্রতি ক্ষতিকর ,মানবতাবিরোদী এবং এমপি মন্ত্রী ও আইন পেশার বিরুদ্ধে মানহানিকর। বাদিদ্বয়ের মর্যাদাক্ষুন্ন সম্মানহানী হওয়ায় ১০ কোটি টাকার ক্ষতিপুরণ দাবী করা হয়েছে।

    মামলা প্রসঙ্গে ১নং বাদী ও স্থানীয় সাংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ সোমবার দুুপুরে বরগুনা প্রেসক্লাবে সাংবাদিকদের বলেন, আমি ক্ষতিগ্রস্ত হয়ে আইনের আশ্রয় নিয়েছি। আইনের মাধ্যমে বিষয়টির প্রতিকার চেয়েছি। ্ হেন মিথ্যে অভিযোগ ও ভিত্তিহীন বিবৃতি দিয়ে সম্মান ক্ষুন্ন করেছে তাদের আমার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমান করতে হবে। অন্যথায় আইন যথাযথ প্রকৃয়া অবলম্বন করবে।

    ওএফ

    কালের কন্ঠের বিরুদ্ধে,সাংসদের ১০ কোটি টাকার
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close