• বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

বইমেলার ২৭ শতাংশ ছাড় এখন অনলাইনেও!

প্রকাশ:  ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বই মেলায় নতুন বই, নতুন পৃষ্ঠা আর তাতে কালির গন্ধ! সেইসাথে ভেতরে ধরে রাখা প্রিয় লেখকের ভাবনাগুলো তো আছেই! কিন্তু আনন্দের সাথে খানিকটা দুশ্চিন্তার ছাপও কপালে পড়ে গেল বুঝি? ঢাকার বাইরে থেকে অতদূর বইমেলায় যাওয়া- এবার কি আর সেটা সম্ভব হবে? বইমেলায় প্রতিটা স্টলে ঘুরে ঘুরে বই হাতে নিয়ে দেখা আর বাছাই করে ২৭ শতাংশ ছাড়ে বই কেনা- সেই আনন্দ কি এবার তাহলে আর পাওয়া হবে না? একদম না!

কোনোভাবেই এবারের বইমেলার এই আনন্দ হাতছাড়া হবে না আপনার। কেবল আপনি কেন, দেশের সবখানে এখন বইপ্রেমীরা খুঁজে পাবেন নিজেদের পছন্দসই বইকে একদম কম খরচে হাতের কাছে। আরো অনেক অনলাইন বুকশপের মত রকমারি ডট কম এবারের বইমেলাতেও নিয়ে এসেছে নতুন বইয়ের পসরা। বইমেলার নতুন বইগুলোকে এখন ঘরে বসেই দেখতে পাবেন আপনি। হাতে হয়তো নেওয়া হবে না, তবে প্রতিটি প্রকাশনীতে ঘুরে ঘুরে খানিকটা করে বই পড়ে তারপর সেটা কেনার সুযোগ পাচ্ছেন আপনি রকমারিতে! সেইসাথে নেই কোন তাড়াও। যতক্ষণ খুশী সময় নিন। তারপর বাছাই করুন পছন্দের বইটিকে। রকমারি সবসময় আপনার পাশেই আছে পছন্দের বইটি নিয়ে। আর সেটাও ঠিক বইমেলার মত ২৭ শতাংশ ছাড়ে।

প্রতিবছর বইমেলার মত এবারের মেলাতেও নিজেদের লোকোবল নিয়ে কাজে নেমে পড়েছে রকমারি। প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ১১ তা পর্যন্ত গ্রাহকসেবার জন্য খোলা থাকছে রকমারির দরজা। ফোন কিংবা অনলাইন অর্ডার- দুটোর যেকোন একটিই আপনার চাহিদাটি রকমারির কাছে পৌঁছে দেওয়ার জন্য যথেষ্ট। শুধু তাই নয়, রকমারিতে আপনি পাবেন অন্য গ্রাহকদের করা বইয়ের তালিকা দেখে নেওয়ার সুযোগ। এতে করে আপনি কোন বইটি কিনবেন সেটা নিয়ে সিদ্ধান্ত নিতে সহজ হবে আরো। প্রাথমিকভাবে কোন মূল্য পরিশোধ না করলেও চলবে। এছাড়া রকেট, বিকাশসহ আছে মূল্য পরিশোধের আর অনেক উপায়। বিস্তারিত জানতে হলে সেটাও সম্ভব। কেবল ফোন করতে হবে ১৬২৯৭ নম্বরে। রকমারি থেকে বই নেওয়ার ক্ষেত্রে অনলাইনে www.rokomari.com এ নিজের অ্যাকাউন্ট থেকে অর্ডার করলে শিপিং চার্জ পড়বে ৩০ টাকা। আর ফোন অর্ডারে ৫০ টাকা। অনলাইনে কিনলে অবশ্য আপনি কতগুলো বই কিনলেন সেই হিসেবটা রাখতে সুবিধা হবে আপনারই। তবে রকমারি বাদেও অন্য অনলাইন শপগুলোতেও বই কিনতে পারবেন আপনি। আর সেক্ষেত্রে টাকার ক্ষেত্রেও আসবে ভিন্নতা। তাহলে আর দেরী কেন?

এই বইমেলায় মেলায় যাওয়ার কোন বাড়তি চাপ ছাড়াই বাড়িতে বসে দেখে নিন রকমারির বইয়ের তালিকা, দেখুন প্রকাশনী থেকে প্রকাশ পাওয়া নতুন সব বইকে। না পাওয়া গেলে অর্ডার করুন ফোনে কিংবা অনলাইনে। আপনার প্রিয় বইটি কোনো বাড়তি সমস্যা ছাড়াই পৌঁছে যাবে আপনার হাতে। তাও আবার বইমেলার সমস্ত সুবিধাসহই!