• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আসামির ভিডিও কনফারেন্স নিয়ে আইন না থাকলে নিজেরা সিদ্ধান্ত নেব: ইসি

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৮, ২০:২৬ | আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ২০:৫০
নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন (ইসি) মো. রফিকুল ইসলাম বলেছেন, দণ্ডিত আসামি হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের ব্যাপারে আইনের মধ্যে যদি কিছু না থাকে, তাহলে নিজেরা বসে ব্যবস্থা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিব।

রোববার (১৮ নভেম্বর) রাজধানীর নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এ কথা বলেন তিনি।

রফিকুল ইসলাম তালুকদার বলেন, যদি আইনের ভেতর কিছু না থাকে, তাহলে আমরা নিজেরা কমিশন বসে কি করা যায় তা পর্যালোচনা করে তারপরে সে ব্যাপারে সিদ্ধান্ত নেবো।

তারেক রহমান যদি দেশে থাকতেন তাহলে তিনি ভিডিও কনফারেন্স করতে পারতেন কিনা? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ইসি কমিশনার রফিকুল ইসলাম বলেন, যদি কেউ দণ্ডপ্রাপ্ত আসামি হন, তাহলে অবশ্যই তাকে জেলে বা পলাতক থাকার কথা। কেউ জেলে থাকলে এ ধরনের কাজ করার কথা নয়। জেল থেকে যদি উনি জামিনে আসতেন, তাহলে করলে কোনো অসুবিধা ছিল না। কিন্তু ক্ষেত্রটা সম্পূর্ণ ভিন্ন। আইনের কাভারেজে কতটুকু কী আছে সেগুলো দেখে আমরা একটি সিদ্ধান্ত নিতে পারব।

এর আগে, সকালে ভিডিও কনফারেন্সে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন তারেক রহমান। এ বিষয়ে খতিয়ে দেখতে ইসির প্রতি অনুরোধ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদেরের এ বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ইসি কমিশনার রফিকুল বলেন, যদি কেউ তথ্য-প্রমাণসহ আমাদের কাছে এ বিষয়ে অভিযোগ করেন, তাহলে পরে আমরা আইনের মধ্য থেকে যদি কিছু থাকে, তাহলে ব্যবস্থা নেয়ার জন্য আমরা যথাযথ কর্তৃপক্ষকে বলব।

এদিকে ওবায়দুল কাদেরের এসব অভিযোগের বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারেক রহমানের ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ বিএনপির অভ্যন্তরীণ বিষয়।

/আরিফ

নির্বাচন কমিশন (ইসি),তারেক রহমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close