• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

আইপিএলে লিটন দাস!

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৮, ১০:২২
স্পোর্টস ডেস্ক

আইপিএলে এবার খেলতে পারেন বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনার লিটন দাস। ইতিমধ্যেই আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলো ঘর গোছাতে শুরু করেছে। কোন কোন ক্রিকেটারকে রিটেইন করা হচ্ছে তারও একটা তালিকা প্রকাশ করেছে। বাদবাকি ক্রিকেটারদের নিলাম থেকে নিয়ে দল সাজানো হবে।

জানা যাচ্ছে, বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসকে কিনতে আগ্রহ প্রকাশ করতে পারে পাঞ্জাব। এমনকি তাকে নেওয়ার জন্য নাকি আইপিএলের আরও তিন ফ্র্যাঞ্চাইজি দৌঁড়ে রয়েছে।

গত আইপিএলে পাঞ্জাবের হয়ে লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিং করেছিলেন ক্রিস গেইল। মায়াঙ্ক আগরওয়ালকে রাখা হয়েছিল অনিয়মিত ওপেনার হিসাবে। শেষদিকে অবশ্য মায়াঙ্ক আর ম্যাচ খেলার সুযোগ পাননি। কিন্তু এবার আর ক্যারিবিয়ান দৈত্যের উপর আস্থা রাখতে পারছেন না পাঞ্জাব কর্তারা। কারণ একে তো তার বয়স চল্লিশ ছুঁইছুঁই। তাছাড়া গত বছর থেকেই গেইলের ব্যাপারে তেমন একটা আগ্রহ প্রকাশ করছে না কোনও দল।

আসলে আইপিএলে টিমগুলোর খেলার স্ট্র্যাটেজিতে এখন বদল এসেছে। ফ্রাঞ্চাইজিগুলো এখন এমন ব্যাটসম্যান খোঁজে যারা ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারেন। গেইলের মতো যারা মাঝে-মধ্যে ভয়ঙ্কর হয়ে ওঠেন, তাদের দর ক্রমশ নিম্নমুখী।

ক্রিকেটের খবর সংক্রান্ত ওয়েবসাইট ‘ক্রিকট্র্যাকার’ লিখেছে, এই মুহূর্তে পাঞ্জাবে কোনও নিয়মিত উইকেটকিপার-ব্যাটসম্যান নেই। গত আইপিএলেও এই কারণে ভুগতে হয়েছে পাঞ্জাবকে। এবার তাই দলের এই অভাব পূরণ করতে চায় তারা। আর সে জন্যই লিটন দাসের কথা আসছে আলোচনায়।

লিটন দাস হয়তো গেইলের মতো আগ্রাসী খেলতে পারবেন না। তবে সাম্প্রতিক বেশ কয়েকটা সিরিজে লিটনের পারফরম্যান্স ফ্র্যাঞ্চাইজি কর্তাদের নজরে এসেছে। তাছাড়া কিপার হিসেবেও লিটনকে ভরসাযোগ্য মনে করছে তারা। ফলে এবার লিটন দাস কিন্তু আলোচনায় থাকবেন।

/অ-ভি

আইপিএল,লিটন দাস,ক্রিকেট,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close