• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না ইসি: কমিশনার শাহাদাত

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৮, ১১:৫৮
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

নির্বাচন কমিশন (ইসি) কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী। বলেছেন, নিরপেক্ষতার বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। নিরেপক্ষতা যেকোনো নির্বাচনের জন্য গুরুত্বপূর্ণ।

শনিবার (১৭ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআিই) প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রশিক্ষকদের প্রশিক্ষণ (টিওটি) ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার ও ইএমএস, সিআইএমএস ও আরএমএস সফটওয়ার বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করেন শাহাদাত হোসেন চৌধুরী।

নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, দলমত নির্বিশেষে যারাই নির্বাচনে অংশগ্রহণ করুক না কেন আপনারা আপনাদের নিরপেক্ষতা বজায় রাখবেন।

কমিশনার শাহাদাত বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য যা যা করা প্রয়োজন নির্বাচন কমিশন তাই করবে। একটা সুষ্ঠু নির্বাচন অপরিহার্য। যা দেশকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি বলেন, মাঠ পর্যায়ে যারা কাজ করছেন, তাদেরকে সবসময় আমরা বলে থাকি, আপনারা হলেন কমিশনের অঙ্গপ্রতঙ্গ। প্রধান নির্বাচন কমিশনার এবং চারজন কমিশনারের সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশন চায়, একটা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ এবং সকলের গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান।

তিনি আরও বলেন, এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এবার সব নিবন্ধিত দলের বাইরেও অনেক অনিবন্ধিত দল নির্বাচনে অংশ নির্বাচনে অংশ নিচ্ছে। এতে আমরা আনন্দিত।

/এসএম

কমিশনার শাহাদাত,নির্বাচন কমিশন,শাহাদাত হোসেন চৌধুরী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close