• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

উৎসবমুখর নয়াপল্টন

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০১৮, ১১:৩২
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন উৎসবমুখর পরিবেশে শুক্রবার শেষ দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান করছে বিএনপি। অন্যদিকে, মনোনয়নপত্র বিক্রির শেষ দিনে ফরম বিক্রি কমলেও বেড়েছে জমাদানের পরিমাণ।

শুক্রবার সকাল থেকেই পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নিতে গেছে। দেশের বিভিন্ন এলাকার নেতারা তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কার্যালয়ে আসছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির কর্মী-সমর্থকদের উপচেপড়া ভিড়ও বাড়ছে। যদিও আশপাশের এলাকায় জনদুর্ভোগ বেড়েছে।মালিবাগ, শান্তিনগর,কাকরাইল, সেগুনবাগিচাসহ সবগুলো এলাকায় অতিরিক্ত গাড়ি আর মানুষের চাপ বাড়ায় এ এলাকার মানুষের স্বাভাবিক চলাফেরা ও কাজে বিঘ্ন ঘটছে।

এছাড়া অসংখ্য নেতাকর্মীকে কার্যালয়ের আশপাশের অলিগলিতে অবস্থান করতে দেখা গেছে। তাছাড়া বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাদের নামে ব্যানার, ফেস্টুন, ধানের শীষ নিয়ে শোডাউন ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে দেখা যাচ্ছে। রাস্তা কিছুটা ফাঁকা রেখেই চলছে নির্বাচনের মনোনয়ন বিতরণ ও জমাদানের কাজ।

সোমবার সকালে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। ১২ থেকে ১৪ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি করার কথা থাকলেও পুনঃতফসিলে ভোট পেছানোর পর বিএনপির মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময় দুই দিন বাড়ানো হয়।প্রথম দিন সোমবার (১২ নভেম্বর) ১ হাজার ৩২৬টি, দ্বিতীয় দিন মঙ্গলবার (১৩ নভেম্বর) ১ হাজার ৮৯৬টি, তৃতীয় দিন বুধবার (১৪ নভেম্বর) ৪৮৮টি এবং চতুর্থ দিন বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিক্রি হয়েছে ৪০২টি মনোনয়নপত্র। এ পর্যন্ত পূরণ করা মনোনয়নপত্র জমা পড়েছে ৮৫৮টি।

/জিএম/রবিউল

একাদশ জাতীয় সংসদ নির্বাচন,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close