• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১০ রানে ৩ উইকেট নেই টাইগারদের

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১০:১৭
স্পোর্টস ডেস্ক

মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ফলোয়ান না করিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে টাইগাররা। তবে এদিন শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসের পঞ্চম ওভারে বিদায় নেন ইমরুল কায়েস। কাইল জারভিসের বলে ব্রেন্ডন মাভুতার হাতে ধরা পড়ার আগে ইমরুল করেন মাত্র ৩ রান। দলীয় ৯ রানের মাথায় বাংলাদেশ প্রথম উইকেট হারায়। এক বল পরেই জারভিস বোল্ড করেন লিটন দাসকে (৬)।

এদিকে ২১৮ রানে এগিয়ে থাকা স্বাগতিকদের লিড বেড়ে দাঁড়িয়েছে ২২৮ রান। প্রথম ইনিংসে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান তুলে ইনিংস ঘোষণা করে। নিজেদের প্রথম ইনিংসে ৩০৪ রান তোলে জিম্বাবুয়ে।

প্রথম ইনিংসে দারুণ ব্যাটিং করে বাংলাদেশ দল। বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন তিনি। ৪২১ বলে ১৮টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ২১৯ রান। মুমিনুল হক ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি হাঁকান। ২৪৭ বলে ১৯টি বাউন্ডারিতে করেন ১৬১ রান। তার আগে মুশফিকের সঙ্গে ২৬৬ রানের জুটি গড়েন মুমিনুল। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ৩৬ রান। আর মেহেদি হাসান মিরাজ ১০২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১০৫.৩ ওভারে জিম্বাবুয়ে ৩০৪ রান তোলে। ব্রেন্ডন টেইলর ১৯৪ বলে ১০টি চারের সাহায্যে করেন ইনিংস সর্বোচ্চ ১১০ রান। ওপেনার ব্রায়ান চারি ৫৩ আর হ্যামিলটন মাসাকাদজা ১৪ রান করেন। ১১৪ বলে ১২টি চার আর একটি ছক্কায় ৮৩ রান করেন পিটার মুর।

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও দারুণ বোলিং করেন তাইজুল ইসলাম। মিরপুর টেস্টের প্রথম ইনিংসে তাইজুল তার ঝুলিতে ভরেন ৫টি উইকেট। মিরাজ পান তিনটি উইকেট। এর আগে সিলেট টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট নেন এই স্পিনার।

বাংলাদেশ একাদশ: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আরিফুল হক এবং তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস এবং তেন্দাই চাতারা।

/রবিউল

মিরপুর টেস্ট,কাইল জারভিস,জিম্বাবুয়ে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close