• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

চারদিন পর কেন ইসির এমন নির্দেশনা, প্রশ্ন রিজভীর

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১৯:৫২
নিজস্ব প্রতিবেদক

‘মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় শোডাউন গ্রহণযোগ্য নয়’ প্রধান নির্বাচন কমিশনের (সিইসি) এমন বক্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, চারদিন পরে কেন ইসির এমন নির্দেশনা। আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির পরে কেন এমন সতর্কতা?

মঙ্গলবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, প্রশাসনের এত নিয়ন্ত্রণ, গুম-খুনের পরেও মনোনয়ন সংগ্রহ করতে মানুষের ভিড় দেখে দিশেহারা হয়ে গেছে সরকার প্রতিবাদের বহিঃপ্রকাশ দেখানোর জন্য মানুষের মিছিল বিএনপি কার্যালয়ে আসছে।

তিনি আরও বলেন, সবার আপত্তির পরেও ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রমাণ করে পাতানো নির্বাচনের পথে ইসি হাটছে। এ জন্য সকলের বিরোধীতা করার পরেও ৮০-১০০ আসনে ইভিএম ব্যবহারের কথা বারবার ইসি বলছে। যার সমালোচনা করছে বিএনপি।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব জানান, মঙ্গলবার দ্বিতীয় দিন সন্ধ্যা পর্যন্ত বিএনপির এক হাজার ২১৩ টি মনোয়নপত্র বিক্রি হয়েছে।চলবে রাত ৯টা পর্যন্ত।

উল্লেখ্য, মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় শোডাউন করা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন উল্লেখ করে এমনটি না করতে মঙ্গলবার সতর্কতা ও নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ক্ষমতাসীন আওয়ামী লীগ, প্রধান বিরোধী পক্ষ বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়নপত্র নেয়ার সময় নেতাকর্মীদের শোডাউন দেয়ার পরিপ্রেক্ষিতে ইসি এই সতর্কতা দিয়েছে।

/অ-ভি

সিইসি,ইসি,নির্বাচন,বিএনপি,রুহুল কবির রিজভী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close