• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিক্ষার্থীদের জন্য ভিন্ন উদ্যোগ বিসিবি'র

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১২:৩৯
সম্রাট কবীর

বাংলাদেশের মানুষ ক্রিকেট পাগল। ক্রিকেট খেলাটি এ দেশের সর্বস্তরের মানুষের কাছে জনপ্রিয়। মাঠে এবং মাঠের বাইরে থেকে বাংলাদেশের ক্রিকেট দলকে সাপোর্ট দিয়ে থাকে এ দেশের মানুষ। বিশেষ করে যখন দেশের মাটিতে সিরিজ হয় তখন সবাই মিলে স্টেডিয়ামে গিয়ে খেলা দেখে। সেই সাথে মাশরাফি, সাকিব, তামিমদের উৎসাহ দিতে মাঠে চলে আসেন। রোদ বৃষ্টি মাথায় নিয়ে মাঠে বসে খেলা দেখার পাশাপাশি দলকে চিৎকার করে সাপোর্ট দিয়ে থাকেন ভক্তরা। খেলা চলার সময় স্টেডিয়ামে এক আনন্দ মেলার তৈরি হয়।

সম্পর্কিত খবর

    দর্শকদের বেশীর ভাগই থাকে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্র ছাত্রীরা। লেখাপড়ার চাপ, পরীক্ষা, কোচিংয়ের কারণে শিক্ষার্থীরা নিয়মিত মাঠে আসতে পারেননা। যা সু্যোগ হয় টিকিটের চড়া দামের কারণে আর খেলা দেখা হয়ে উঠেনা। তাই মিরপুরে জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার টেস্টে ছাত্র ছাত্রীদের জন্য একটি ভালো সুযোগ করে দিয়েছেন। আর সুযোগটি হলো বিনা টিকিটে মাঠে এসে খেলা দেখতে পারবেন স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা।

    এই সু্যোগ পেয়ে বন্ধু বান্ধবরা সবাই মিলে খেলা দেখতে এসেছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, স্টেডিয়ামের প্রবেশ মুখে ছাত্র ছাত্রীদের বিশাল লাইন।সবাই খেলার দেখার পাশাপাশি প্রিয় দল বাংলাদেশকে উৎসাহ দিতে উম্মুখ হয়ে আছে।

    তেমনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কুলের ফয়সাল, তামিম,আদনান,জান্নাত ও সানজিদা এরা সবাই খেলা দেখতে এসেছে। বিনা টিকিটে খেলা দেখার সু্যোগ পেয়ে এরা পূর্বপশ্চিমকে জানান, আমরা লেখাপড়ার কারণে খেলা দেখার সু্যোগ পাই না। তার উপর টিকিটের অনেক দাম থাকে। যার কারণে শত ইচ্ছা থাকার পরও মাঠে আসতে পারিনা। বিসিবি আমাদের জন্য এই সু্যোগ করে দেবার জন্য অনেক ধন্যবাদ।

    তারা আরো জানান, ছাত্র ছাত্রীদের জন্য যদি আলাদা কম মুল্যের টিকিটের ব্যবস্থা থাকতো তাহলে ছাত্র ছাত্রীরা আরো মাঠে আসার বেশী সুযোগ পেতো।

    বি এন কলেজের একদল শিক্ষার্থী জানান, বন্ধু বান্ধবীরা মিলে একসাথে খেলা দেখার মজাই আলাদা। সবসময় এই সুযোগ পাওয়া হয় না। তাই বিনা টিকিটে খেলা দেখার সুযোগ পেয়ে তা কাজে লাগালাম। আমরা আশা করি বিসিবি সবসময় আমাদের জন্য এমন সুযোগ করে দিবে। বিসিবিকে ধন্যবাদ জানাই।

    বিনা টিকিটে খেলা দেখার জন্য ছাত্র ছাত্রীদের নিজস্ব স্কুল কলেজের আইডি কার্ড আর ইউনিফর্ম থাকতে হবে।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close