• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘নতুন তফসিলে আপত্তি নেই; ইসির সিদ্ধান্ত ইতিবাচক’

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৮, ১৪:১৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নতুন তফসিলে আপত্তি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, নির্বাচনের তারিখ এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগ সমর্থন করে। সব দলের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (১২ নভেম্বর) আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের তারিখ পেছানোর এখতিয়ার শুধুমাত্র নির্বাচন কমিশনের। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো, এটা আমরা জানতাম। কারণ, নির্বাচনে আসা তাদের সিদ্ধান্ত। তাদের দাবির পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানাই।

তিনি আরও বলেন, এবার মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বোর্ড বিচার বিশ্লেষণ করে দিবে। প্রার্থীদের যোগ্যতা নির্ধারণে কয়েকটি সার্ভে করা হয়েছে। বিদেশি সংস্থাও সার্ভে করে তথ্য আপডেট করে দিয়েছে। ১৪ নভেম্বর থেকে মনোনয়ন প্রার্থীদের ইন্টারভিউ শুরু হবে। কিছু কিছু প্রার্থীর ইন্টারভিউ সভানেত্রী শেখ হাসিনা সরাসরি নিবেন।

আওয়ামী লীগের টিকেট পাওয়া মানেই বিজয়ী এটা ভ্রান্ত ধারণা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু পত্রিকায় এসেছে যে আওয়ামী লীগের টিকেট পাওয়া মানেই বিজয়ী। এটা একটি ভ্রান্ত ধারণা। যারা মনে করে তারা বড় মাপের ভুল করছে।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতারা।

এর আগে ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর ভোট হওয়ার কথা ছিল। কিন্তু জাতীয় ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নতুন তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

/এসএম

ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close