• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

প্রশাসনের গুরুত্বপূর্ণ কয়েকটি পদে রদবদল

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১৯:৪২ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮, ২০:১৬
নিজস্ব প্রতিবেদক

বাণিজ্য মন্ত্রণালয় এবং বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে (আইএমইডি) নতুন সচিব নিয়োগ দেয়া হয়েছে। প্রশাসনের একজন কর্মকর্তাকে সচিব এবং অপর একজনকে ভারপ্রাপ্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

চুক্তিতে মেয়াদ বেড়েছে প্রতিরক্ষা সচিবের। বিএসটিআই ও জাতীয় জনসংখ্যা গবেষণা-প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) নতুন মহাপরিচালক ছাড়াও পেট্রোবাংলায় চেয়ারম্যান এবং যানবাহন অধিদফতরের নতুন পরিবহন কমিশনার নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া বাংলাদেশ রেলওয়ের একজন সাবেক অতিরিক্ত মহাপরিচালক এবং সড়ক ও জনপথ অধিদফতরের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন।

এই পদোন্নতি ও রদবদল এনে বৃহস্পতিবারের (৮ নভেম্বর) স্বাক্ষরিত আদেশ শুক্রবার (৯ নভেম্বর) জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আইএমইডির সচিব মো. মফিজুল ইসলামকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। অন্যদিকে পেট্রোবাংলার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ আইএমইডির ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়েছেন।

পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব) দিলওয়ার বখতকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে।

এছাড়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়া চুক্তিতে আরও এক বছরের জন্য নিয়োগ পেয়েছেন। আগামী ৩০ ডিসেম্বর আখতার হোসেনের অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল। তার পিআরএল বাতিলের শর্তে ৩১ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে এই চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে বলে আদেশে বলা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুয়াজ্জেম হোসাইন বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশনের (পেট্রোবাংলা) চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন।

তাছাড়া অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) মহাপরিচালক এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব সৈয়দ আব্দুল মমিন সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার হয়েছেন।

অবসরোত্তর ছুটি ভোগরত বিসিএস রেলওয়ে ইঞ্জিনিয়ারিংয়ের কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ের সাবেক অতিরিক্ত মহাপরিচালক মো. নিজাম উদ্দিন মিয়াকে এক বছরের চুক্তিতে ঢাকা ম্যাস র্যাপিট ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (লাইন-১) অতিরিক্ত প্রকল্প পরিচালক (ইলেকট্রিক্যাল, সিগনাল অ্যান্ড টেলিকমিউনিকেশন অ্যান্ড ট্রাক) হিসেবে নিয়োগ পেয়েছেন।

অন্যদিকে সড়ক ও জনপথ অধিদফতরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মাহবুব উল আলমকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক ত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে এক বছরের জন্য ম্যাস র্যাপিট ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (লাইন-১) অতিরিক্ত প্রকল্প পরিচালক (সিভিল, ট্রান্সপোর্ট প্ল্যানিং এবং ইউটিলিটি) পদে নিয়োগ পেয়েছেন।

বাণিজ্য মন্ত্রণালয়,প্রশাসন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close