• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংলাপের ফল শূন্য, এটি বলা যাবে না: কাদের

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১২:৫১ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮, ১২:৫৪
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের আইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এরপর আমরা একটি নিয়মের মধ্যে চলে গেছি। সংলাপের ফল শূন্য, এটি বলা যাবে না। তারা যে লিস্ট দিয়েছে তা নিয়ে কাজ শুরু হয়েছে।

শুক্রবার (৯ নভেম্বর) সকালে দলের মনোনয়ন ফরম বিক্রির পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর করির নানক, আবদুর রহমান, সাংগঠনিক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাছান নওফেল, দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, তফসিল ঘোষণার পর তারা আন্দোলনের কর্মসূচি দেবে এটি গণতন্ত্রের পরিপন্থী। তাদের আন্দোলনে জনগণে সায় দেবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মনোনয় সংগ্রহের মধ্য দিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে দুটি ফরম সংগ্রহ করা হয়েছে। তারপর জাতীয় সংসদের স্পিকারের জন্য মনোনয়ন সংগ্রহ করেছেন হুইপ আ স ম ফিরোজ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মনোনয়ন ফরম বিক্রির মধ্য দিয়ে নির্বাচনের যাত্রা শুরু হয়েছে। সারা দেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। মনোনয়নপ্রত্যাশীদের ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ের আটটি বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে।

তিনি আরও বলেন, আগামী ১১ নভেম্বর বিকাল সাড়ে ৩টায় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পার্লামেন্টের বোর্ডসভা হবে। সেখানে পার্লামেন্টের বোর্ডের মনোনয়ন বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর ও প্রত্যাহার ২৯ নভেম্বর। এর ২৪ দিন পর ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

/অ-ভি

সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,সাধারণ সম্পাদক,সংলাপ,ফল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close