• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

২০ দলীয় জোটের সভায় প্রশ্ন, ঐক্যফ্রন্ট কী দিল বিএনপিকে?

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ০২:৩৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যজোটে যোগ দিয়ে রাজনৈতিকভাবে বিএনপি কতোটা লাভবান হয়েছে, এ প্রশ্ন তুলেছেন ২০ দলীয় জোটের শরিক দলগুলোর শীর্ষ নেতারা।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠকে এ প্র্শ্ন তুলেছেন শরিক দলগুলোর একাধিক নেতা। বৈঠক উপস্থিত একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচিতে বিএনপিই প্রধান শক্তি উল্লেথ করে তারা অভিযোগ করেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না ঐক্যফ্রন্টের নেতারা।

সূত্র জানায়, জবাবে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে অল্প কিছুদিন আগে। কাজেই এখনই এ বিষয়টি নিয়ে হিসেব করার সময় আসেনি।

জাতীয় ঐক্যফ্র্ন্ট গঠনের কয়েকটি ইতিবাচক দিক তুলে ধরে তিনি নেতাদের ধৈর্য্য ধরার আহ্বান জানান। বিএনপি মহাসচিবের এই বক্তব্যের বিষয়টি নিয়ে আর কেউ কথা বলেননি বলে জানা গেছে।

সূত্র মতে, সাম্প্রতিক সময়ে বিএনপির কাছে জাতীয় ঐক্যফ্র্ন্টের কর্মসূচি বেশি গুরুত্ব পাওয়ায় ক্ষুব্ধ ২০ দলীয় জোটের শরিক দলগুলো সিংহভাগ নেতা।

২০ দলীয়
apps