• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

উড়েনি বি. চৌধুরীর হেলিকপ্টার, অভিযোগ ‘ওয়াদা ভঙ্গের’

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১৮:১৩
নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরার জনসভায় যোগ দেওয়ার জন্য নির্ধারিত হেলিকপ্টারে উড়তে না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে সরকারের বিরুদ্ধে ‘ওয়াদা ভঙ্গের’ অভিযোগ এনেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।

বি. চৌধুরী বলেন, আজ সাতক্ষীরায় যুক্তফ্রন্টের উদ্যোগে জনসভা করার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য গোলাম রেজা এই জনসভা করার বিশাল আয়োজন সম্পন্ন করেছিলেন। সকালে আমাদের নেতৃবৃন্দ ও বিভিন্ন টিভি চ্যানেলের সাংবাদিকদের যে হেলিকপ্টারে করে ঢাকা থেকে সাতক্ষীরা যাওয়ার কথা ছিল সেটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড়তে দেওয়া হয়নি ।

তিনি বলেন, যুক্তফ্রন্টের এই জনসভা নিয়ে সাতক্ষীরার মানুষের বিপুল উৎসাহ উদ্দীপনা ছিল এবং তারা জনসভা সফল করার জন্য এগিয়ে এসেছিলেন। যুক্তফ্রন্টের উদ্যোগে ঢাকার বাইরে এটাই ছিল বড় ধরনের গণসংযোগ এবং প্রথম জনসভা।

বি. চৌধুরী বলেন, কয়েক দিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপে প্রধানমন্ত্রী আসন্ন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার স্বার্থে আমাদের দৃঢ়ভাবে প্রতিশ্রুতি দিয়েছিলেন, দেশের যেকোনো জায়গায় বিরোধী দল হিসেবে আমরা গণসংযোগ বা সভা-সমাবেশ করতে পারব। আজকে দুঃখের বিষয়, আমাদের হেলিকপ্টার হেলিকপ্টার উড়তে দেওয়া হয়নি। যে কারণে আমরা জনসভায় যোগ দিতে পারি নাই।

হুমকি দিয়ে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এ ধরনের ঘটনা আবারও হলে আমরা নিশ্চিতভাবে বিকল্প পদক্ষেপ নিতে বাধ্য হব।

বি. চৌধুরী বলেন, আমরা মনে করি, এই ওয়াদা ভঙ্গ সরকারের সদিচ্ছা বহন করে না। কোনোক্রমেই ভবিষ্যতে এ ধরনের আচরণ গ্রহণযোগ্য হবে না এবং এ ধরনের ঘটনা হলে আমরা নিশ্চিতভাবে বিকল্প পদক্ষেপ নিতে বাধ্য হব।

প্রঙ্গত, বৃহস্পতিবার সাতক্ষীরার শ্যামনগরের বাস টার্মিনাল চত্বরে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। সেখানে সভাপতিত্ব কারার কথা ছিলো বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এইচ এম গোলাম রেজ ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো যুক্তফ্রন্টের চেয়ারম্যান বদরুদ্দোজ্জা চৌধুরীর।

/এসএফ

এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী,জনসভা,সাতক্ষীরা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close