• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

বীরপ্রতীক তারামন বিবি হাসপাতালে ভর্তি

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১৬:৩২ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১৬:৫৬
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট

বীরপ্রতীক তারামন বিবি অসুস্থ হয়ে পড়েছেন। দীর্ঘদিনের শ্বাসকষ্ট আর কাশি বেড়ে গেছে। তার ওপর যোগ হয়েছে মাথা ও পিঠ ব্যথা। বলতে গেলে তিনি এখন অচল। বেশ কিছু দিন ধরে নিজে নিজে হাটাচলা করতে পারছেন না, চলতে হচ্ছে অন্যের সহযোগীতা নিয়ে। তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকাল নয়টার পরে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।

তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, হাসপাতালের চিকিৎসক দেলোয়ার স্যার নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দিচ্ছেন। বুধবার রাতে মায়ের শারীরিক অবস্থার অবনতি হলে ময়মনসিংহে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, ‘তারামন বিবির শারীরিক অবস্থা ভালো নয়। তার শ্বাসকষ্টজনিত সমস্যা বাড়ার পাশাপাশি তিনি বর্তমানে কথা বলতে পারছেন না। উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন জানান, আমি প্রতিনিয়ত তার খোঁজ খবর রাখছি এমনকি ময়মনসিংহ জেলা প্রশাসককেও তার অসুস্থ্যতার বিষয়টি অবহিত করেছি। তিনি যাতে উন্নত চিকিৎসা সেবা পান সেটা নিশ্চিত করা হচ্ছে।

উল্লেখ্য, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সাথে বসবাস করেন এ বীরপ্রতীক তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নার কাজ, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাক বাহিনীর খবরা খবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাক বাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশের স্বাধীনতায় অংশগ্রহণ করেছেন। এ কারণে তাকে বীর প্রতীক খেতাব প্রদান করা হয়।

ওএফ

apps