• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

অবশেষে মুক্তি পেলেন মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবি

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১০:১৬ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১১:১১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

আট বছর ধরে সাজা ভোগের পর অবশেষে জেল থেকে মুক্তি পেলেন মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবি। সম্প্রতিই মৃত্যুদণ্ড থেকে তাকে খালাস করে দেয় পাকিস্তানের সর্বোচ্চ আদালত।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, মুলতানের জেল থেকে মুক্তির পর আসিয়া বিবি একটি বিমানে করে রওনা হয়েছেন। তবে তার গন্তব্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

২০১০ সালে ধর্ম অবমাননার দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবিকে সম্প্রতি মৃত্যুদণ্ড থেকে তাকে খালাস করে দেয় দেশটির সর্বোচ্চ আদালত। এদিকে আসিয়া বিবির খালাসের পরেও দেশজুড়ে রায়ের প্রতিবাদে চলা বিক্ষোভের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারেই থাকতে হয়েছিল।

এ ব্যাপারে তার স্বামী জানান, এমন বিপজ্জনক পরিস্থিতিতে পরিবারের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন তিনি। যুক্তরাজ্য, কানাডা এবং ব্রিটের কাছেও আশ্রয় চেয়েছিলেন তিনি।

তবে আসিয়ার আইনজীবী জানান, ইতোমধ্যে বেশ কয়েকটি দেশই তাকে আশ্রয় দেবার কথা বলেছে।

উল্লেখ্য, পাঁচ সন্তানের জননী আসিয়া বিবি একদল নারীর সঙ্গে কৃষি জমিতে কাজ করতেন। ২০০৯ সালের জুনে বালতির পানিতে গ্লাস ডুবিয়ে পানি তোলা নিয়ে অন্য নারীদের সাথে ঝগড়ার এক পর্যায়ে হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন তিনি। বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে তদন্তের পর তাকে গ্রেফতার করে পাকিস্তান পুলিশ। এরপর থেকেই তার সাজা চলছিল।

/এসএমএ

পাকিস্তান,আসিয়া বিবি,মুক্তি
apps