• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১১:১৮
মানিকগঞ্জ প্রতিনিধি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে দুই দফায় সাড়ে ৫ ঘন্টা বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলালচাল শুরু হয়েছে। এতে ঘাট এলাকায় ফেরি পার হতে আসা দূরপাল্লার নৈশ্যকোচ ও বিভিন্ন পণ্যবাহী ট্রাক মিলিয়ে প্রায় ৩’ শত যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। তবে ফেরি চলাচল শুরু হলে এ যানবাহনের সংখ্যা কমতে শুরু করেছে।

বুধবার (০৭ নভেম্বর) সকাল ৮টা ৪৫ মিনিটে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ সালাউদ্দিন বিষয়গুলি নিশ্চিত করেছেন। ওই কর্মকর্তা আরো বলেন, বুধবার সকাল সোয়া ৮টা থেকে ফেরি চলাচল শুরু হয়। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১১টা থেকে ১ম দফায় ঘনকুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে কুয়াশা কমে গেলে রাত পৌনে তিনটায় শুরু হয় ফেরি চলাচল। কিন্তু বুধবার ভোর ৬টা নাগাদ আবারো ঘনকুয়াশার কারণে আটকে যায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। বাধ্য হয়েই বন্ধ রাখা হয় ফেরিচলাচল।

এসময় মাঝ পদ্মায় কুশায় জালে আটকে পরে ৫টি ফেরি। এছাড়া পাটুরিয়া ঘাটে কুয়াশার কারণে নোঙর করে ৮টি যানবাহন বোঝাই ফেরি অপরদিকে দৌলতদিয়া ঘাটে নোঙর করতে বাধ্য হয় আরো চারটি ফেরি। পরে বুধবার সকাল সোয়া আটটার দিকে কুয়াশা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর ফেরি চলাচল শুরু হয়।

পাটুরিয়া ফেরিঘাট বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ঘন কুশায়রি তীব্রতা এতাটাই বেশি ছিলো যে দুর্ঘটনা এড়াতে দুই দফায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে সকাল সোয়া ৮টায় কুয়াশা কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়।

/পি.এস

মানিকগঞ্জ,ফেরি চলাচল স্বাভাবিক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close