• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ব্লগার হত্যার মূল পরিকল্পনাকারী জঙ্গি খোরশেদ ‘বন্দুকযুদ্ধে’ নিহত

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০১৮, ১৫:৩২
বগুড়া প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জে পুলিশের সাথে গুলি বিনিময়ে মুন্সীগঞ্জের লেখক ও ব্লগার শাহজাহান বাচ্চু হত্যার মূল পরিকল্পনাকারী নিহত হয়েছে।

সে পুরাতন জেএমবি’র বাংলাদেশ শাখার আমির খোরশেদ ওরফে মাষ্টার ওরফে সামিল। এসময় সেখান থেকে পুলিশ বিদেশি পিস্তল, একটি দেশি পিস্তল, তিন রাউন্ড গুলি,একটি বার্মিজ চাকু ও একটি চাপাতি উদ্ধার করেছে।

সোমবার (০৫ নভেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে শিবগঞ্জের পিরবের তাতি পুকুর এলাকায় টহল পুলিশের উপর একদল দুস্কৃতিকারী হামলা চালালে পুলিশ পাল্টা গুলি চালায়। এতে হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে দ্রুত শজিমেক হাসপাতালে প্রেরণ করেন। আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু বলে জানান।

আহত অবস্থায় জিজ্ঞাসাবাদে তার নাম খোরশেদ বলে জানায়, পিতার নাম মোঃ আব্দুল খালেক বাড়ি ঘোনার পাড়া, থানা. সরিষাবাড়ী, জেলা. জামালপুর।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, খোঁজখবর নিয়ে জানা যায় সে পুরাতন জেএমবি এর বাংলাদেশ শাখার আমির। মাস্টার@সামিল নামে সে সাংগঠনিকভাবে পরিচিত ছিল। এ ঘটনায় পুলিশের এসআই আহসান এবং কনস্টেবল সাব্বির আহত হয়েছেন। তাদের পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, তিন রাউন্ড গুলি, একটি বার্মিজ চাকু, একটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

নিহত খোরশেদ মুন্সীগঞ্জের সিরাজদিখানে মুক্তমনা লেখক ও ব্লগার শাহজাহান বাচ্চু হত্যার মূল পরিকল্পনাকারী। এছাড়া ২০১৪ সালে ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহ জেলার ত্রিশালের প্রিজন ভ্যানে থাকা পুরাতন জেএমবির তিন জন আসামি সালাউদ্দিন সালেহীন, মিজান ওরফে বোমা মিজান ও রাকিব হাসান ওরফে হাফেজ মাহমুদ ছিনতাই ঘটনার অন্যতম পরিকল্পনাকারী। এ ঘটনায় বগুড়া শিবগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন অতি: পুলিশ সুপার।

/পি.এস

বগুড়া,বন্দুকযুদ্ধ,ব্লগার হত্যা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close