• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ড. কামালের কাছে ইনুর পাঁচ প্রশ্ন

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০১৮, ১৫:০৮ | আপডেট : ০৩ নভেম্বর ২০১৮, ১৫:২৪
কুষ্টিয়া প্রতিনিধি
ফাইল ছবি

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে পাঁচটি প্রশ্ন করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

প্রশ্নগুলো হলো-রাজবন্দির সংজ্ঞা কী, রাজবন্দির তালিকা কিভাবে তৈরি করবেন এবং তাতে কাদের নাম থাকবে, রাজনৈতিক মামলার সঙ্গা কী, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কী এবং সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কী আইনের শাসন এবং গণতন্ত্রের সঙ্গে যায়, নল যার হাতে তার কাছে কী বিচারিক ক্ষমতা দেয়া যায়?

সম্পর্কিত খবর

    শনিবার (৩ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা চত্বরে জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আমরা নির্বাচনে যাব’ ড. কামাল হোসেনের এমন মন্তব্যের জবাবে ইনু এসব প্রশ্ন করেন।

    এসময় তিনি বলেন, আমার এই পাঁচটি প্রশ্নের সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিষ্কার হবে বলে আশা করছি।

    তিনি আরও বলেন, বাংলাদেশে এই মুহূর্তে আইনগতভাবে সাংবিধানিকভাবে নিবন্ধিত কোনো দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নেই। সুতরাং নির্বাচন ব্যর্থ হবে এটা আমি মনে করি না। আলোচনার মধ্য দিয়ে একটি নিষ্পত্তির জায়গায় যাব এবং অনেক বিভ্রান্তি দূর হবে। সেইসঙ্গে অনাস্থা-অবিচার দূর হবে।

    হাসানুল হক ইনু বলেন, প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের সাথে আলোচনায় ধৈর্য্য ও সময় দিয়ে পারস্পরিক অনাস্থা ও অবিশ্বাস দুর করেছেন। এটা ইতিবাচক বিষয়। কিন্তু এই সংলাপের বিষয়টা ঐক্যফ্রন্টের নেতার রাজনৈতিক চাল হিসেবে ব্যবহার করলে সেটা হবে দুঃখজনক।

    এ সময় উপস্থিত ছিলেন- ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ, নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক এস এম আনছার আলী, জাসদ নেতা বশির উদ্দিন বাচ্চু, পৌর জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা মোহাম্মদ মোস্তফা বকুল প্রমুখ।

    /এসএম

    তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close