• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুপ্রিম কোর্টে দুই দলের আইনজীবীদের মধ্যে হট্টগোল, ধাক্কাধাক্কি

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০১৮, ১২:৪০
নিজস্ব প্রতিবেদক

আপিল বিভাগের রায়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা বৃদ্ধির প্রতিবাদে আদালত বর্জন কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপিপন্থী ও আওয়ামী লীগ আইনজীবীরা পক্ষে-বিপক্ষে মিছিল করেছেন। এসময় দুই দলের আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি ও হট্টগোল হয়।

এর আগে বুধবার (৩১ অক্টোবর) সকাল ৯টার দিকে সুপ্রিম কোর্ট ভবনের দ্বিতীয় তলা থেকে আদালতে যাওয়ার প্রবেশপথে তালা দেন বিএনপিপন্থী আইনজীবীরা। তারা এ সময় আদালত চত্বরে মিছিল বের করেন।

এরপর আদালত বর্জনের বিপক্ষে অবস্থান নিয়ে সরকারপন্থী আইনজীবীরা। তারাও মিছিল বের করলে মিছিল আদালত এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুটো মিছিল মুখোমুখি হলে তাদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

অন্যদিকে সকাল ৯টায় প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাত সদস্যের বিচারপতির বেঞ্চে বিচারিক কার্যক্রম শুরু হতে দেখা গেছে। এ ছাড়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যক্রমও নির্ধারিত সময়ে শুরু হয়েছে।

বিএনপির আইন সম্পাদক সানাউল্লাহ মিয়া জানান, মঙ্গলবার যে কর্মসূচি ঘোষণা করা হয়েছিল তারই আলোকে এই প্রতিবাদ বিক্ষোভ চলছে। দুপুর পর্যন্ত এই কর্মসূচি চলবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ কর্মসূচির ঘোষণা দেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় হাইকোর্টের একটি বেঞ্চ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ডাদেশ দেন। নিম্ন আদালতে এই মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেওয়া হয়েছিল।

/রবিউল

আপিল বিভাগ,খালেদা জিয়া,বিএনপি,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close