• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

‘বিশ্বের সবচেয়ে লম্বা’ জিন্নাত সংসদে, অনুদান দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ২৪ অক্টোবর ২০১৮, ২১:৩৯
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদে গিয়েছিলেন বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ কক্সবাজারের জিন্নাত আলী। বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে সেখানে যান ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতার ২২ বছর বয়সী এই যুবক।

বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে জিন্নাত আলীকে কক্সবাজার-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইমুর সরওয়ার কমল তাকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করানোর জন্য নিয়ে আসেন। উদ্দেশ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করা। বর্তমানে শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছেন তিনি। প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন ও ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সংসদের ক্যান্টিনে গেলে তার সঙ্গে ছবি তোলার জন্য ভিড় করেন মন্ত্রী-এমপিরা। সংসদের কর্মকর্তা-কর্মচারীও তাকে ঘিরে ধরেন ও ছবি তোলেন। তবে সাধারণ লোকের সঙ্গে ছবি তোলার সময় তিনি টাকা দাবি করলেও মন্ত্রী-এমপিদের সঙ্গে বিনা বাক্যব্যয়ে ছবি তোলেন।

এসময় জিন্নাতকে দেখতে সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, তথ্য ও যোগযোগ প্রতিমন্ত্রীসহ একাধিক মন্ত্রী-এমপি ভিড় জমান। তার সঙ্গে ছবিও তোলেন।

পরে এমপি সায়মুম সরোয়ার কমল বলেন, ‘জিন্নাত আলী নানা রোগে ভুগছেন। চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পাঁচ লাখ টাকা দিয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রী তার জন্য সব ধরনের ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। প্রধানমন্ত্রী তার উপযোগী করে একটি বাড়ি করে দেয়ারও আশ্বাস দিয়েছেন।’

তবে সাংবাদিকরা জিন্নাত আলীর ছবি নেয়ার জন্য দাঁড়াতে বললে টাকা দাবি করেন তিনি। সবাই টাকা না দিলে ছবি তুলবেন না বলে সাফ জানিয়ে দেন।

তিনি বলেন, ‘অনেক সাংবাদিক আমাকে নিয়ে নিউজ করে উপকৃত হয়েছেন। কিন্তু আমার কিছুই হয়নি!’

পরে ক্যান্টিন থেকে চলে যাওয়ার সময় তার ছবি নেয়া হয়।

প্রসঙ্গত, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। তিনি ১৯৮২ সালে জন্মগ্রহণ করেন। ২০০৯ সালের সেপ্টেম্বরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে পৃথিবীর সবচেয়ে দীর্ঘকায় ব্যক্তির স্বীকৃতি দেয়। আর কশেনের চাইতেও তিন ইঞ্চি বেশি লম্বা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের জিন্নাত আলী। তিনি ওই এলাকার বর্গাচাষি আমির হামজার ছেলে।

জানা যায়, অস্বাভাবিক উচ্চতার কারণে চলাফেরায় অসুবিধা হয় তার। ঘরে ঢোকা-বের হওয়ার মতো দৈনন্দিন কাজেই বেগ পেতে হচ্ছে জিন্নাতকে। তার বড় সমস্যা শারীরিক দুর্বলতা। দুই হাঁটুতে ব্যথা। শারীরিক গড়নের কারণে ক্ষুধার তীব্রতাও বেশি। হরমোনের কারণে তার অস্বাভাবিক বৃদ্ধি হয়েছে এবং তা আরও বাড়ার সম্ভাবনা আছে।

-একে

প্রধানমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close