• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘প্রধানমন্ত্রীর নির্দেশেই ব্যারিস্টার মঈনুল গ্রেফতার’

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০১৮, ১৬:৩৬
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

প্রধানমন্ত্রীর নির্দেশেই ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বলেছেন, সমালোচনা করার ৫ ঘণ্টার মধ্যে তাকে গ্রেফতার করা হয়। এটা মানতেই হবে প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে গ্রেফতার করা হয়েছে। কারণ যে কারণে তাকে গ্রেফতার করা হয়েছে সেই কারণ আদালত আমলে নিয়ে তাকে পাঁচ মাসের জামিন দিয়েছিল। শুধুমাত্র জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়ার কারণে, গণতন্ত্র চাওয়ার কারণে শেখ হাসিনার নির্দেশে তাকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মইনুল হোসেনের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়া অডিও ক্লিপকে সরকারের ইঞ্জিনিয়ারিং উল্লেখ করে শামসুজ্জামান দুদু বলেন, যারা জাতীয় ঐক্য, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বকে পছন্দ করে না, তাদের ঘর থেকেই এই অডিও ক্লিপ বের হয়েছে। এই অডিও ক্লিপ দিয়ে সরকার যদি আন্দোলন থামাতে চায় তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অস্থিরতা দেখে আমরা বুঝি ক্ষমতা থেকে যাওয়ার তার সময় হয়ে এসেছে। নির্বাচনে তো আমরা যাব, ডিসেম্বর-জানুয়ারিতে নির্বাচন হবে এটাও সত্য, কিন্তু শেখ হাসিনার আন্ডারে নির্বাচন বাংলাদেশ আর হতে দেয়া হবে না। তার অধীনে কোনো নির্বাচনে আমরা যাব না। আমরা যাব নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে।

দুদু বলেন, গতকাল টিভিতে একটি অডিও ক্লিপ দেখেছি প্রধানমন্ত্রীকে বলব এই অডিও ক্লিপ এর জন্য আপনার পদত্যাগ করা উচিত। তথ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। টেলিফোনের আড়ালে কান পাতা এটা বেআইনি। এটা সংবিধান ও আইনবিরোধী। আপনারা যদি অডিও ক্লিপ টেলিভিশনে প্রচার বা তৈরি করেন তাহলে বলব আপনাদের নির্বুদ্ধিতা আছে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জিয়া নাগরিক ফোরামের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, মর্জিনা আফসারী রোজিনা প্রমুখ।

/এসএম

শামসুজ্জামান দুদু,ব্যারিস্টার মঈনুল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close