• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

নারী-অসন্তোষ রুখতেই মঈনুলকে গ্রেফতার

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০১৮, ১৫:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

নারী-অসন্তোষ রুখতেই ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বলেছেন, তাকে গ্রেফতার না করলে নারী সমাজ ক্ষুব্ধ হতো এবং শ্লীলতাহীন বক্তব্যকে উৎসাহিত করা হতো।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, যুক্তফ্রন্ট গঠনের আগ থেকেই ব্যারিস্টার মঈনুল হোসেন সরকারের বিরুদ্ধে টকশোতে অনেক কথা বলতেন, তখন কিন্তু তাকে গ্রেফতার করা হয়নি। তাকে গ্রেফতার করা হয়েছে- টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন তাতে শুধু তার মানহানি হয়েছে তা নয়, বাংলাদেশের নারী সমাজ মনে করে তার ঔদ্ধত্যপূর্ণ কথাটি পুরো নারী সমাজকে অপমানিত করেছে। সেখান থেকে মামলা হয়েছে। কোর্ট যখন ওয়ারেন্ট দিয়েছে তখন আইন-শৃঙ্খলা বাহিনী যদি গ্রেফতার না করতো, তাহলে নারী সমাজ ক্ষুব্ধ হতো এবং এ ধরনের শ্লীলতাহীন বক্তব্যকে উৎসাহিত করা হতো। সে জন্য গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে রাষ্ট্র বিজ্ঞান সমিতির (রাস) আয়োজনে উন্নয়নের রোল মডেল বর্তমান সরকারের মূল্যায়ন (২০০৯-১৮) শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি। রাসের সভাপতি অধ্যাপক গিয়াস উদ্দিন মোল্যার সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান। সেমিনারে ‘বদলে যাওয়া বাংলাদেশ ও আগামীর পথ নকশা’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান।

/এসএম

আইনমন্ত্রী আনিসুল হক
apps