• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

‘ব্যারিস্টার মঈনুলকে গ্রেফতার নজীরবিহীন ও বেআইনি’

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০১৮, ১৩:৪১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মানহানি মামলায় ব্যারিস্টার মঈনুলকে গ্রেফতার করা নজিরবিহীন ঘটনা। তাকে গ্রেফতার সম্পূর্ণ বেআইনি।

তিনি বলেন, গণতন্ত্রের পক্ষে কথা বলা কারণেই ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, মানহানির মামলায় তো প্রথমেই গ্রেফতারি পরোয়ানা জারির নজির নেই। প্রথমেই সমন জারি করে তা আসামি পক্ষকে ব্যক্ত করা হয়। আসামি পক্ষ উপস্থিত না হলে পরে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

নির্বাচন সামনে রেখে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চূড়ান্ত ক্র্যাক ডাউন শুরু করেছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা। বলেন, আমরা গতকালই বলেছিলাম দেশজুড়ে ফের গুপ্তহত্যা শুরু করেছে সরকার। নারায়ণগঞ্জে চারজনকে হত্যার পর গুলিবিদ্ধ মরদেহ ফেলে রাখা হয় সড়কের পাশে। চারজনকেই ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছিল বলে পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে। ফাঁড়িতে গিয়ে তাদের স্বজনরা তাদের খাবারও দিয়ে এসেছিল। সকালে গুলিবিদ্ধ, থেঁতলানো মরদেহ মিললো সড়কের পাশে।

রিজভী বলেন, সারাদেশে গায়েবি মামলার পর এখন চলছে গণগ্রেফতার। চট্টগামের জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম ও চট্টগাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে আটক করেছে পুলিশ। সিলেট ও চট্টগ্রামে বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশির নামে ব্যাপক তাণ্ডব চালিয়েছে পুলিশ।

এ সময় দলের পক্ষ থেকে ব্যারিস্টার মঈনুল হোসেনের গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মঈনুল হোসেনসহ সারাদেশে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দিতে দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, শিরীন সুলতানা, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুনীর হোসেন প্রমুখ।

/এসএম

রিজভী
apps