• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রবের বাসা থেকে যেভাবে গ্রেফতার হলেন মঈনুল হোসেন

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০১৮, ০০:৪৮ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ০৭:১৮
নিজস্ব প্রতিবেদক

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২২ অক্টোবর) রাতে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সম্পর্কিত খবর

    ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, রংপুরে (মইনুল) তার বিরুদ্ধে দায়ের করা একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সেই মামলায় তাকে গ্রেফতার করেছে ডিবি (উত্তর) একটি টিম। তাকে ডিবি পুলিশ কার্যালয়ে নেয়া হচ্ছে। কাল আদালতে পাঠানো হবে।

    আ স ম আবদুর রবের স্ত্রী ও জেএসডি সহসভাপতি তানিয়া রব এবং জেএসডি সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন জানান, রাজধানীর হোটেল র‌্যাডিসন থেকে ব্যারিস্টার মোহাম্মদ আলীকে সঙ্গে নিয়ে ব্যারিস্টার মঈনুল হোসেন আ স ম আবদুর রবের বাসায় গিয়েছিলেন। সেখান জাতীয় ঐক্যফ্রন্টের কোনো বৈঠক ছিল না। পারিবারিক পরিচয়ের সূত্র ধরেই তারা ওই বাসায় গিয়েছিলেন। সেখান থেকেই গ্রেফতার হন ব্যারিস্টার মঈনুল।

    এর আগে, রাত ৯টার দিক থেকেই আ স ম রবের বাসা ঘিরে রাখে ডিবি পুলিশ। উত্তরা (পশ্চিম) থানা পুলিশের একটি দলও তাদের সঙ্গে ছিল। ব্যারিস্টার মঈনুল ওই বাসায় উপস্থিত আছেন— এমন খবর নিশ্চিত হয়েই বাসাটি ঘিরে রাখায় হয়।

    আ স ম আব্দুর রবের বাড়ির সিকিউরিটি গার্ড সিদ্দিক জানিয়েছেন, আনুমানিক রাত সাড়ে ৯টার পর ব্যারিস্টার মইনুল হোসেন এই বাসায় (আ স ম আব্দুর রবের বাসায়) আসেন তার ব্যক্তিগত একটি প্রাইভেটকারে করে। তার আগে থেকেই পুলিশ বাড়ির বাইরে অবস্থান করছিল। তিনি আসার আগেও সিভিল পোশাকের পুলিশ আমাকে জিজ্ঞাসা করেছিলেন মইনুল সাহেব আসছেন কিনা। যখন তিনি বাড়ির ভেতরে প্রবেশ করেন তার কিছুক্ষণ পরে তারা একে অন্যকে খবর দেন। অল্প সময়ের মধ্যে বাড়ির সামনে পোশাকে ও সাদা পোশাকে পুলিশের সংখ্যা বেড়ে যায়। ডিবি পুলিশের দলটির সঙ্গে ৯ থেকে ১০টি প্রাইভেট কার ও চারটি মোটরসাইকেল ছিল বলেও জানান তিনি।

    এ বিষয়ে আ স ম রবের ব্যক্তিগত সহকারী সাইফুলের কাছে জানতে চাইলেও তিনি কোনো কথা বলতে রাজি হননি। রবের বাসার সামনে গণমাধ্যমকর্মীরা দীর্ঘ সময় অপেক্ষা করলেও তিনিও কোনো কথা বলতে রাজি হননি।

    ব্যারিস্টার মঈনুল হোসেন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close