• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জোট গঠনের স্বাধীনতা সবার আছে, সাধুবাদ জানাই: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ১৬:২৭ | আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৬:৪৩
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিক সাফল্যের জন্য জোট গঠন হতেই পারে। তবে জোট কারা কারা গঠন করলো সেটাও দেখার দরকার আছে। দেশবিরোধী ষড়যন্ত্রের জন্য জোট গঠন করা হলে নিশ্চয়ই তা আমাদের কাছে গ্রহণযোগ্য হবে না। এটুকুই বলবো, জোট গঠনের স্বাধীনতা সবারই আছে। কিন্তু মেয়েদের উদ্দেশ্যে মানহানিকর কথাবার্তা বলার স্বাধীনতা কাউকে দেওয়া হয়নি। তবে ভালো উদ্দেশ্যে জোট গঠন করা হলে তাকে স্বাগত জানাই।

সোমবার (২২ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভব গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশে এখন রাজনৈতিক স্বাধীনতা আছে, কথা বলার স্বাধীনতা আছে। বিচার বিভাগের স্বাধীনতা আছে। ৭৫ এর পর মানুষ সর্বক্ষেত্রে স্বাধীনতা ভোগ করছে। রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ হয়েছে সেটাকে সাধুবাদ জানাই।

তিনি বলেন, ‘কারা ঐক্য করেছে তা খেয়াল রাখতে হবে। দেখতে হবে কার কী অঙ্গভঙ্গি, কার কী বাচনভঙ্গি সেটা দেখতে হবে। এদের একজন মেয়েদের প্রতি কী ধরনের কটূক্তি করেছে সেটাও দেখেছেন। ঐক্যফ্রন্টে এ গাছের ছাল, ও গাছের বাকল যোগ দিয়েছে। আওয়ামী লীগ এটা নিয়ে দুশ্চিন্তা করছে না। বরং ভালোই হয়েছে সব ধরনের লোক মিলেই একটা জোট হয়েছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ মানুষ এটাকে কীভাবে দেখছে সেটাই দেখার বিষয়। তারা রাজনৈতিকভাবে জনগণের কাছে বিশ্বাসযোগ্যতা অর্জন করতে পারলে করুন। এখানে অসুবিধার তো কিছু নেই।’

এর আগে প্রধানমন্ত্রী তার সদ্য সমাপ্ত সৌদি আরব সফর নিয়ে সংবাদ সম্মেলনে তুলে ধরেন।

সৌদি আরবে চার দিনের সরকারি সফর শেষে গত শুক্রবার মধ্যরাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌদি বাদশাহ এবং দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে তিনি এ সফরে গিয়েছিলেন।

প্রধানমন্ত্রী দু’দেশের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক, বাদশাহ সালমান ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে তার বৈঠকের কথা তুলে ধরেন। উল্লেখ করেন অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণের কথাও।

এনই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close