• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘মানুষের জীবনে দিন বদলের যাত্রা শুরু হয়েছে’

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ১৩:৪৭
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের ক্ষমতায় এনেছে। ২০০৯ থেকে ২০১৮ প্রায় ১০ বছর সরকারে রয়েছি। আমরা নির্বাচনী ইস্তেহারে ঘোষণা দিয়েছিলাম, ‘দিন বদলের সনদ’। আজকে বাংলাদেশে মানুষের জীবনে সত্যি পরিবর্তন হয়েছে এবং দিন বদলের যাত্রা শুরু হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যারা রাজনীতি করি সব সময় চিন্তা করতে হবে নিজেদের ভাগ্য গড়া নয়, নিজেদের আর্থিক স্বচ্ছলতা নয়, নিজেরা অর্থ-সম্পদে শক্তিশালী হবো তা নয়। বাংলাদেশের মানুষকে কতটুকু দিতে পারলাম, মানুষ কি পেলো, মানুষের ভাগ্য কি পরিবর্তন করতে পেরেছি সেটাই বড় কথা।

জনগণের জন্য কাজ করতে হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, জনগণ ভোট দিয়েছে, যতদিন দায়িত্বে থাকবেন ভোটের বিনিময়ে তাদের কি দিতে পারলেন সেটাই বড় কথা। জনগণের জন্য কাজ করতে হবে। আমরা সরকারে আসার পর থেকে সেই চেষ্টাই করেছি। যার কারণে আজ মানুষের উন্নতি হয়েছে, দেশ উন্নয়নের পথে এগিয়েছে। সারাদেশে ব্যাপক উন্নয়নের কাজ চলছে। এই উন্নয়ন জনগণের এবং জনগণের অর্থে।

তিনি বলেন, আমরা ব্যাপক উন্নয়ন কাজ হাতে নিয়েছে। উন্নয়নের যে অর্থ আমরা সরবরাহ করছি তার প্রতিটি পাই পাই পয়সা যেন জনগণের কাজে লাগে সেটা নিশ্চিত করতে হবে। দেশের উন্নয়ন যখন হবে জনগণের ভাগ্য পরিবর্তন হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ে তুলতে পারবো। জাতির পিতা যে আকাঙ্ক্ষা নিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন তা আমরা পূরণ করতে পারবো।

নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনাদের দায়িত্ব জনগণের সেবা করা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের দায়িত্ব জনগণের জন্য কাজ করা, জনগণের ভাগ্য পরিবর্তন করা। বাংলাদেশের মানুষের উন্নয়নে কাজ করা এটাই আওয়ামী লীগের চিন্তা ভাবনা। এটা জাতির পিতা আমাদের শিখিয়ে গেছেন। সেই আদর্শ নিয়েই আমরা রাজনীতি করি। আজ ১০ বছর পরিশ্রম করছি। এই পরিশ্রম আমি আবার নিজের ভাগ্য করার জন্য করিনি। সন্তানদের বলেছি শিক্ষাটাই তোমাদের বড় সম্পদ। কোনো সম্পদ আমি তোমাদের জন্য রেখে যেতে পারবো না। বিদ্যা শিক্ষা দিয়ে নিজেদের ভাগ্য গড়বে। আমি দেশের মানুষের ভাগ্য গড়তে কাজ করবো। দেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছি।

বিসিসি মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, আপনার নির্বাচিত প্রতিনিধি, জনগণ আপনাদের ভোট দিয়েছে, প্রতিটি ভোটারকে মূল্যায়ন করতে হবে। আপনাদের সেভাবে কাজ করতে হবে যেন প্রতিটি মানুষ নাগরিক সুবিধা পায়। আপনারা যেহেতু আজ শপথ নিয়েছেন- আপনারা শপথবদ্ধ। আপনাদের জাতির সেবা করে যেতে হবে, সেটা দক্ষতার সঙ্গে করবেন।

মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ মাদকের হাত থেকে আমাদের পুরো সমাজকে মুক্ত করতে হবে। আমরা সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত দেশ গড়তে চাই। আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাচ্ছি, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চাই।

/অ-ভি

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,জীবন,মানুষ,যাত্রা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close