• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

‘এ যুগের মীরজাফর ড. কামাল হোসেন’

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৯:২০ | আপডেট : ২০ অক্টোবর ২০১৮, ১৯:২৩
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

জাতীয় ঐক্য ফ্রন্টের নেতা ও গণফোরামের সভাপতি ডঃ কামাল হোসেন কে এ যুগের মীরজাফর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ডঃ কামাল হোসেন একজন নীতিহীন মানুষ। নীতি আদর্শের কথা বলে তিনি এখন বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করছেন। অপছেন্দর জামাত এখন তার গলার মালা।

তিনি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডঃ কামালকে এমপি বানিয়ে ছিলেন, পররাষ্ট্র মন্ত্রীও হয়েছিলেন। অথচ সেই ডঃ কামাল এখন বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে হাত মিলিয়েছেন। তিনি এ যুগের মীরজাফর। এসব নীতিহীন মানুষদের জনগণ কখনই ক্ষমা করবে না।

শনিবার (২০ অক্টোবর) দুপুরে তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

তিনি বলেন, তথাকথিত জনবিচ্ছিন্ন ঐক্যে সাধারণ জনগণ সাড়া দেবে না। জনগণ জানে, ঐক্য প্রক্রিয়ায় স্বাধীনতা বিরোধীরা ভর করেছে। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ আদর্শহীন ও স্বাধীনতা বিরোধীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে। ‘কোনও চক্রান্ত-ষড়যন্ত্র করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। নির্বাচন ভণ্ডুল করার ক্ষমতাও কারও নেই। এ দেশের জনগণ শান্তি ও উন্নয়নের পক্ষে। তারা যেকোনও অশুভ শক্তির চক্রান্ত নস্যাৎ করে দেবে।’ তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশন ঘোষিত সময়েই নির্বাচন হবে এবং তা সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। এর কোনও বিকল্প নেই।’

এলজিইডির বাস্তবায়নে কাজিপুরে ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ ও সম্প্রসারিত ভবন নির্মাণ কাজের উদ্বোধন করে নাসিম বলেন, শেখ হাসিনা সরকার উন্নয়ন দিতে জানে। কাজিপুরে ইতোমধ্যে ৫ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে আরও হচ্ছে। সরকারের বিভিন্নমুখী উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে মোহাম্মদ নাসিম আরও বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে একদিকে মহাকাশ জয়ের যাত্রা শুরু হয়েছে। অন্যদিকে, তৃণমূলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের কাজ করা হচ্ছে।’ স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘উন্নয়ন এবং ভালবাসা দিয়ে জনগণের কাছে ভোট চাইতে হবে। রাস্তা-ঘাট, স্কুল-কলেজ,মসজিদ-মাদ্রাসাসহ অবকাঠামোগত সব উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গ্রামে গ্রামে, বাড়ি বাড়ি গিয়ে নৌকা মার্কায় ভোট চাইতে হবে। নির্বাচনি মাঠে একা খেলে কোনও মজা নেই। প্রতিপক্ষকে পরাজিত করেই আওয়ামী লীগ ভোটে জিততে চায়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনে হ্যাটট্রিক করতে চায়।’

কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল কাদের এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন নাসিম পত্নী লায়লা নাসিম, সিরাজগঞ্জ পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের অধ্যক্ষ খৈয়ম আব্দুল কাদের, উপাধ্যক্ষ রেজাউল করিম, আমিনা মনসুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ ফরিদুল ইসলাম, কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বগুড়া জোনের নির্বাহী প্রকৌশলী আলতাফ হোসেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইতি রানী বিশ্বাস ও মুশফিকুর রহমান (মুক্তা)।

/এসএফ

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম
apps