• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

‘যে কোন মূল্যে আমরা মাদক নিয়ন্ত্রণ করবো’

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৯:০৭ | আপডেট : ২০ অক্টোবর ২০১৮, ২১:৪৭
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, মাদকের সঙ্গে আমরা কোন আপোষ করবো না। যিনি মাদকের ব্যবসা করেন, যিনি মাদক সরবরাহ করে থাকেন তাকে অবশ্যই আমরা আইনের আওতায় আনবো। তারা যদি চ্যালেঞ্জ করে কঠিন পরিনতি তাদের ভোগ করতে হবে। মাদক ব্যবসায়ীদের স্থান এই দেশে হবে না। যেকোন মূল্যে আমরা মাদক নিয়ন্ত্রন করবো। এটি আমাদের পরিকল্পনা।

মাদক বিরোধী বিশেষ অভিযান উপলক্ষ্যে শনিবার (২০ অক্টোবর) বিকেল ৪ টায় কক্সবাজারের একটি অভিজাত হোটেলে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সবার প্রতি আমি অনুরোধ করবো, যে যেখানে আছেন মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ান। আমাদের নিরাপত্তা বাহিনীকে সহযোগীতা করুন। যারা এই কাজ করছে তাদেরকে বিরত থাকার জন্য অনুরোধ করুন। সবাই একসাথে কাজ করলে মাদক, জঙ্গী কিংবা জলদস্যু সবাইকে আমরা নিয়ন্ত্রন করতে পারবো।ইয়াবা একটি মারাত্মক নেশা’ মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এই নেশা থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে হবে। তাদেরকে যদি আমরা বাঁচাতে না পারি এ দেশ মেধাশূণ্য হয়ে যাবে। ভিশন ২০২১, ২০৪০ কোনটাতেই আমরা সফল হতে পারবো না।

তিনি আরও বলেন, আমাদের কাছে খবর আছে, খুবই শিগগিরই দক্ষিণাঞ্চলের আরও কিছু জলদস্যু-সন্ত্রাসী আত্মসমর্পন করতে চায়। ওই আত্মসমর্পনের পরে আমাদের প্রধানমন্ত্রী ঘোষনা করতে পারবেন দক্ষিণ অঞ্চলে আর কোন জলদস্যু নেই। তারা স্বাভাবিক জীবনে ফিরে গেছে। দস্যুতা ছেড়ে দিয়েছে। এই অঞ্চলে বিশেষ করে মহেশখালীতে কিছু এখনও আছে। তারা আমাদের সাথে যোগাযোগ করছে। তারা খুব শিগগিরই ধরা দেবে।

এসময় র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদও বক্তব্য রাখেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পুলিশের চট্টগ্রাম বিভাগের ডিআইজি খন্দকার ফারুক আহমেদ, কক্সবাজারের জেলা প্রশাসক মো: কামাল হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম প্রমুখ। সভায় কক্সবাজারের সচেতন নাগরিক সমাজের প্রতিনিধি, জেলা বোট মালিক সমিতির প্রতিনিধি ও আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/এসএফ

স্বরাষ্ট্রমন্ত্রী
apps