• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

‘বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার অভিযোগ সঠিক নয়’

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৮, ১৬:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপির নেতাদের বিরুদ্ধে ‘গায়েবি মামলা’ হচ্ছে বলে যেসব অভিযোগ রয়েছে তাও সঠিক নয় বলে মন্তব্য করেছেন আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, বিএনপি নির্বাচনী প্রচার কাজের সুবিধার্থে এই ধরনের অপপ্রচার চালাতেই পারে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমির হোসেন আমু এ মন্তব্য করেন।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে নির্বাচন সামনে রেখে তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দেয়া হচ্ছে, ব্যাপক আটক হচ্ছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে শিল্পমন্ত্রী বলেন, আমার মনে হয় এটা সঠিক নয়। সুনির্দিষ্ট কোনো অভিযোগ তারা দেখাতে পারবে না, নতুন করে কারো বিরুদ্ধে কোনো গায়েবি মামলা দেয়া হচ্ছে না।

ইতোমধ্যে মৃত ব্যক্তি, বিদেশে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে বলে অভিযোগ জানিয়েছে বিএনপি। এ বিষয়ে আমু বলেন, ‘এগুলোর বিষয়ে আমাদের কাছে সঠিকভাবে কোনো প্রমাণ আসেনি। তারা বক্তৃতায় বলছে। তারা স্পেসিফাই করলে এটা আমরা দেখবো।

সরকারের কাছে বিভিন্ন দাবি দাওয়া থাকলেও বিভিন্ন দল এখন নির্বাচনমুখী বলে জানান আমু। বলেন, সরকারের বিরুদ্ধে কিছু দল রাস্তায় নামবে বলে ঘোষণা দেয়া হচ্ছে। তবে সেগুলো নিয়ে শঙ্কিত নয় সরকার। সংবিধান অনুযায়ী দেশে যথাসময়ে নির্বাচন হবে এবং সে নির্বাচনে সব দল অংশ নিবে।

শিল্পমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

/এসএফ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু
apps