• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

‘মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না আ. লীগ’

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৮, ১৫:১২ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৮, ১৫:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচন কমিশনার হিসেবে তার ভিন্নমত থাকতেই পারে। তার জন্য আমরা তাকে পদত্যাগ করতে কেন বলবো। আমরা তার পদত্যাগ চাই না।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সেতু ভবনে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

১৪ দলীয় জোটের সমন্বয়ক, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম পদত্যাগ চেয়েছেন- এ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এটা নাসিম সাহেবের ব্যক্তিগত মত। তবে এটা আওয়ামী লীগের কোনো মতামত নয়।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে নির্বাচনী কোনো আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে তেমন কোনো আলোচনা হয়নি। তবে ভারত গণতান্ত্রিক দেশ হিসেবে চাইছে, বাংলাদেশেও গণতান্ত্রিক প্রক্রিয়া চালু থাক। তবে নির্বাচনে তারা নাক গলাতে চায় না।

তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে কোনো নাশকতা আশঙ্কা নেই। তারপরও যদি কেউ নির্বাচনে নাশকতা করার চেষ্টা করে তার খবর আছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনী জোট নিয়ে মন্তব্য জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সামনে রেখে এমন জোট হয়। জোটে ভাঙা-গড়াও থাকে। তবে কোন কোন জোটে ব্রেকিং-মেকিং হবে তা এখনই বলা যায় না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সঙ্গে নির্বাচনী জোটে আসতে প্রতিদিনই যোগাযোগ করছে একাধিক রাজনৈতিক দল। এরইমধ্যে আগ্রহ প্রকাশ করা কয়েকটি দলের নাম উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জোটের রাজনীতির শেষ দেখতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। এখনই মুখ খুলতে চাই না।

-একে

ওবায়দুল কাদের,মাহবুব তালুকদার
apps