• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঐক্যফ্রন্টের লিয়াজোঁ কমিটি গঠন, চট্টগ্রাম ও রাজশাহীতে কর্মসূচি ঘোষণা

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৮, ০১:০১
নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত দলগুলোর মধ্যে কর্মসূচি সমন্বয় করতে লিয়াজোঁ কমিটি গঠন করা হয়েছে। সিলেটের পর আগামী ২৭ অক্টোবর চট্টগ্রামে এবং ৩০ অক্টোবর রাজশাহীতে সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বুধবার (১৭ অক্টোবর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক যুক্তফ্রন্টের পক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এসব তথ্য জানান।

সম্পর্কিত খবর

    বিএনপির অন্যতম এই শীর্ষ নেতা বলেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে তিন বিভাগীয় শহরে জনসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৩ অক্টোবর (মঙ্গলবার) সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে প্রাথমিক কর্মসূচি শুরু হবে। স্থানীয় নেতাদের সঙ্গে সমন্বয় করে জনসভার সিদ্ধান্ত হয়েছে। ২৭ অক্টোবর (শনিবার) চট্টগ্রাম ও ৩০ অক্টোবর (মঙ্গলবার) রাজশাহীতে জনসভা করবে ফ্রন্ট।

    তিনি জানান, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাজধানীর হোটেল লেকশোরে বিকেল ৩টায় লক্ষ্য ও দাবিসমূহ ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের অবহিত করা হবে। এছাড়া সুশীল সমাজের সঙ্গেও মতবিনিময় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    খন্দকার মোশাররফ বলেন, বৈঠকে লিয়াজোঁ কমিটি গঠন করা হয়েছে। তবে এ বিষয় সবার মতামত নিয়ে কমিটির সদস্যদের নাম শিগগিরই আমরা গণমাধ্যমকে জানাব।

    তিনি আরও বলেন, আগামী কয়েকদিনের মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টে আরও দল অন্তর্ভুক্ত হবে, আপাতত নাম বলবো না। সময় হলে অবশ্যই জানবেন।

    জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর এটাই বিএনপির কোনো কার্যালয়ে জোট নেতাদের প্রথম বৈঠক। এর আগে বেশিরভাগ বৈঠক হয় ফ্রন্ট নেতাদের বাসায়। গুলশানে খন্দকার মোশাররফের বাসায় একটি বৈঠক হয়েছিল।

    এক ঘণ্টার এই বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, সহসভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, কেন্দ্রীয় নেতা শহিদউদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাহেদুর রহমান, গণফোরামের কার্যনির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু উপস্থিত ছিলেন।

    এছাড়াও ছিলেন বিএনপিপন্থি পেশাজীবী নেতা জাফরুল্লাহ চৌধুরী, সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের ‍উপদেষ্টা মইনুল হোসেন ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মো. মনসুর।

    এনই/

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close