• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

মাসুদা ভাট্টিকে ব্যারিস্টার মঈনুলের বাজে মন্তব্যের প্রতিবাদে ১০১ বিশিষ্ট নারীর বিবৃতি

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ২০:৫৩ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ২১:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

একাত্তর টেলিভিশনের লাইভ টকশোতে লেখিকা ও সাংবাদিক মাসুদা ভাট্টির প্রশ্নের জবাবে ব্যারিস্টার মঈনুল হোসেনের বাজে মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন দেশের ১০১ জন বিশিষ্ট নারী।

বুধবার (১৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ব্যারিস্টার মঈনুল হোসেনকে তার আপত্তিকর মন্তব্যে জন্য প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহবান জানান তারা।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের র নিয়মিত আয়োজন একাত্তর জার্নালে রাজনৈতিক সংবাদের বিশ্লেষণে অতিথি ছিলেন দৈনিক আমাদের সময়ের নির্বাহী সম্পাদক মাসুদা ভাট্টি ও সাখাওয়াত হোসেন সায়ন্ত। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন একাত্তরের মিথিলা ফারজানা। আলোচনায় স্টুডিওর বাইরে থেকে যুক্ত হোন ব্যারিস্টার মঈনুল হোসেন। আলোচনার ফাঁকে মাসুদা ভাট্টির প্রশ্ন ছিল, সামাজিক যোগাযোগমাধ্যমে একটি আলোচনা চলছে, ব্যারিস্টার মঈনুল হোসেন ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব করছেন। এর জবাবে ব্যারিস্টার মঈনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই।’

এরই প্রতিবাদে ১০১ জন বিশিষ্ট নারীর স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, আমরা মনে করি তার এই বক্তব্য নারীর জন্য অবমাননাকর, আপত্তিকর, চরম অসহনশীলতার পরিচায়ক। ব্যারিস্টার মঈনুল হোসেনের মতো যারা রাজনৈতিক সহনশীলতার কথা বলেন, তাদের কাছ থেকে এ ধরনের শব্দচয়ন উদ্বেগজনক বলে আমরা মনে করি।

এতে তারা মাসুদা ভাট্টি তথা নারীর জন্য মানহানিকর এই বক্তব্য প্রত্যাহার করে ব্যারিস্টার মঈনুল হোসেনকে অবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন সুলতানা কামাল, খুশী কবির, ফরিদা ইয়াসমিন, মুন্নী সাহা, শাহনাজ মুন্নী, ফাতেমা আবেদীন নাজলা, ফৌজিয়া সুলতানাসহ শতাধিক নারী সাংবাদিক এবং নারী আন্দোলন কর্মী।

মাসুদা ভাট্টি,ব্যরিস্টার,মঈনুল
apps